bangla news

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে গাঙ্গুলির ভাবনা

2141 |
আপডেট: ২০১৫-০৩-১৬ ৫:৩৪:০০ এএম
সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, বাংলাদেশের টাইগাররা নিজেদের খেলায় যথেষ্ট উন্নতি করলেও কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে তাদের লড়াই চালিয়ে যেতে হবে।

ঢাকা: ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, বাংলাদেশের টাইগাররা নিজেদের খেলায় যথেষ্ট উন্নতি করলেও কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে তাদের লড়াই চালিয়ে যেতে হবে।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রতিবেশি দুই দেশ বাংলাদেশ এবং ভারত কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে। তবে, সে ম্যাচে নিজের দেশকেই এগিয়ে রাখছেন গাঙ্গুলি।

টাইগারদের প্রসঙ্গে গাঙ্গুলি বলেন, আমি দলটিকে গত তিন-চার বিশ্বকাপ থেকে দেখে আসছি। এবারের দলটিই তাদের সেরা দল। চলতি বিশ্বকাপে তারা ইংল্যান্ডের মতো দলকে বলে-কয়ে হারিয়েছে। নিউজিল্যান্ডকেও চেপে ধরেছিল। এ দলটি নিজেদের মধ্যে ক্রমেই বেশ উন্নতি করে যাচ্ছে।

বাংলাদেশ ২০০৭ সালের বিশ্ব আসরে ভারতকে হারিয়েছিল। ২০১২ সালের এশিয়া কাপেও তাদের হারিয়েছে। এ প্রসঙ্গে গাঙ্গুলি বলেন, আমি দুই দলের প্রতি সম্মান রেখেই বলছি, এ মুহূর্তে বাংলাদেশ দল ভারতের থেকে পিছিয়ে রয়েছে। সাম্প্রতিক সময়ের ভারতের বিপক্ষে বাংলাদেশ পেরে উঠবে না বলে মনে করি। টাইগাররা ২০০৭ সালে ভারতে হারিয়েছে। আমরা এটাও জানি অনেক বড় বড় দল বাংলাদেশের বিপক্ষে হেরে গেছে। তবে, বর্তমান ভারতের থেকে বাংলাদেশ অনেকটা পিছিয়ে।

টাইগাররা চলতি বিশ্বকাপের আসরে আফগানিস্তান, স্কটল্যান্ড এবং ইংল্যান্ডকে হারিয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়। আর শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয় মেনে নিলেও শেষ ম্যাচে কিউইদের বিপক্ষে জয়ের আশা জাগিয়ে তুলেছিল।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ১৬ মার্চ ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-03-16 05:34:00