bangla news

নাগরিক ঐক্যজোটের বান্যারে মেয়র পদে বিএনপির প্রার্থী

841 |
আপডেট: ২০১৫-০৩-১১ ২:২০:০০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর জেলার মধুখালী পৌরসভা নির্বাচনে সম্মিলিত নাগরিক ঐক্যজোটের ব্যানারে নির্বাচনে অংশ নিয়েছেন বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী শাহাবুদ্দিন আহমেদ সতেজ।

ফরিদপুর: ফরিদপুর জেলার মধুখালী পৌরসভা নির্বাচনে সম্মিলিত নাগরিক ঐক্যজোটের ব্যানারে নির্বাচনে অংশ নিয়েছেন বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী শাহাবুদ্দিন আহমেদ সতেজ।

তার নির্বাচনের প্রচারের অংশ হিসেবে বুধবার (১১ মার্চ) বিকেলে মধুখালী উপজেলার মেছরদিয়া গ্রামে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নিয়ে দোয়া মাহফিল ও সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা করেছেন তিনি।

মধুখালী উপজেলা সদরের মেছেরদিয়া এলাকার নিজ বাড়ির আঙিনায় আয়োজিত অনুষ্ঠানে সতেজ তার নির্বাচন পরিচালনার জন্য মধুখালী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আবুল কাশে আবুলের নাম ঘোষণা করেন।

এছাড়া তার এই প্রচারণা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য শাহ মো. আবু জাফর, উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা আজিজার রহমান মোল্লা, উপজেলা বিএনপির সভাপতি রাকিব হোসেন চৌধুরী ইরান।

এছাড়াও উপজেলা ভাইস চেয়ারম্যান  বিএনপি নেতা অ্যাড. গোলাম মনসুর নান্নু, উপজেলা জামায়াতের আমির মাওলানা আলিমুজ্জামান, মধুখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক গোলাম রব্বানী পুলিন, উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক বাবলু রায়, গোলাম মোস্তফা বাকি, সাইফুজ্জামান লাভলু, ছাত্রদলের আহ্বায়ক এস.এম মোক্তার হোসেন প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

২০১২ সালে মুধখালী উপজেলার মধুখালী ইউনিয়নকে পৌরসভা ঘোষণা করা হয়। ওই ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সতেজ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে বিজয়ী হন। পৌরসভা ঘোষণার পর ২০১৫ সালে প্রথম নির্বাচনে মধুখালী উপজেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক শাহবুউদ্দিন আহম্মেদ সতেজ রাজনৈতিক কারণে নাগরিক ঐক্যজোটের ব্যানারে নির্বাচনে অংশ নিয়েছেন বলে স্থানীয়দের কাছ থেকে জানা গেছে।

অনুষ্ঠানে সতেজ তার বক্তব্যে বলেন, এর আগেও আমি জনগণের সমর্থন নিয়ে একাধিকবার ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এবার মধুখালী পৌরসভায় প্রথম বারের মতো নির্বাচনে আমি মেয়র প্রার্থী হয়েছি।

তিনি ভোটারদের কাছে তাকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানিয়ে বলেন, মেয়র নির্বাচিত হতে পারলে অতীতের মতো সততা ও নিষ্ঠার সাথে মানুষের সেবা ও সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাব।

এছাড়া সতেজ তার বক্তব্যে বর্তমান সরকারের সমলোচনা করে বলেন, বর্তমান সরকার অন্যায়ভাবে ক্ষমতা দখল করে আছে। এই নির্বাচনে আমাকে ভোট দিয়ে বিজয়ী করে প্রমাণ করতে হবে সাধারণ জনগণ সরকারের প্রতি অনাস্থা এনেছে।

ফরিদপুরের নবগঠিত মধুখালী পৌরসভার প্রথম নির্বাচন আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে সম্মিলিত নাগরিক ঐক্যজোট সমর্থিত ব্যানারে মেয়র প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান শাহাবুদ্দিন আহমেদ সতেজ (জগ)।

এই  নির্বাচনে অপর মেয়র প্রার্থীরা হলেন, ১৪ দল ও নাগরিক সমাজ সমর্থিত মোরশেদ রহমান লিমন (নারকেল গাছ), উপজেলা যুবদলের যুগ্মআহ্বায়ক আব্দুল আলীম মানিক (মোবাইল ফোন) এবং সাবেক ছাত্রদল নেতা হামিদুজ্জামান প্রিন্স (কম্পিউটার)।

এছাড়া ৯টি সাধারণ কাউন্সিলর আসনে ৪৯ জন এবং সংরক্ষিত তিনটি মহিলা আসনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বুধবার সকালে ফরিদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও মধুখালী পৌরসভা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মো. ফরিদুল ইসলাম মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন।

নির্বাচনে মোট ভোটার ১৬ হাজার ৬৯৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার হলেন, আট হাজার ৩৯৬ জন এবং মহিলা ভোটার আট হাজার তিনশ’ জন।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-03-11 14:20:00