bangla news

ঢাবির জগন্নাথ হল স্বর্ণপদক পাচ্ছেন ৭ শিক্ষার্থী

519 |
আপডেট: ২০১৫-০৩-১১ ১২:২৪:০০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এবারের ‘জগন্নাথ হল স্বর্ণপদক’ পাচ্ছেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত প্রতিষ্ঠানটির সাত শিক্ষার্থী। জগন্নাথ হলের যে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটে ২০১৩ সালের অনার্স ও মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন তাদের এই পদক এবং সম্মানসূচক সনদ প্রদান করা হচ্ছে।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এবারের ‘জগন্নাথ হল স্বর্ণপদক’ পাচ্ছেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত প্রতিষ্ঠানটির সাত শিক্ষার্থী।

জগন্নাথ হলের যে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটে ২০১৩ সালের অনার্স ও মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন তাদের এই পদক এবং সম্মানসূচক সনদ প্রদান করা হচ্ছে।

কৃতি সাত শিক্ষার্থী হলেন- উন্মেষ রায়, বাংলা বিভাগ; নির্মাণ সাহা, অর্থনীতি; সৈকত চন্দ্র দে, ফলিত রসায়ন; রাম প্রসাদ চক্রবর্ত্তী, অণুজীব বিজ্ঞান; তীর্থ নন্দী, ফার্মেসি এবং দিপংকর দাস ও অমিত কুমার দে, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ।

মঙ্গলবার (১২ মার্চ) বৃহস্পতিবার হলের উপাসনালয় প্রাঙ্গণে তাদের হাতে এ পদক তুলে দেওয়া হবে।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকারের সভাপতিত্বে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শ্রীকানুতোষ মজুমদার।

অনুষ্ঠানটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায় এবং চলবে রাত ৯টা পর্যন্ত। এতে জগন্নাথ হল পরিবারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, পদকপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবক, জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য, রাজনৈতিক নেতা, ধর্মীয় সংগঠনের অতিথি এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-03-11 12:24:00