bangla news

রাজশাহীতে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

392 |
আপডেট: ২০১৫-০৩-১১ ৫:০০:০০ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

অবরোধ ও হরতালের মধ্যে এতদিন গাড়ি চালালেও বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল ৬টা থেকে রাজশাহী জেলায় অনির্দিষ্টালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

রাজশাহী: অবরোধ ও হরতালের মধ্যে এতদিন গাড়ি চালালেও বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল ৬টা থেকে রাজশাহী জেলায় অনির্দিষ্টালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

ঘুষ দাবিসহ নানা অনিয়মের অভিযোগে নগরের বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ও শাহ মখদুম থানার ওসি মিজানুর রহমানক প্রত্যাহারের দাবিতে রাজশাহী জেলা মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা এ ধর্মঘটের ডাক দেন।

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব আলী জানান, নানা ঝুঁকি নিয়ে অবরোধ ও হরতালের মধ্যেও রাজশাহীতে পরিবহন যোগাযোগ সচল রাখা হয়েছিল। কিন্তু পুলিশের চাঁদাবাজি বন্ধ ও দুই থানার ওসিকে প্রত্যাহারের জন্য ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়। কিন্তু তাদের দাবি পূরণ না হওয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকতে বাধ্য হয়েছেন তারা।

এই পরিবহন শ্রমিক নেতা অভিযোগ করে বলেন, গত ১ মার্চ ভোরে শিরোইল বাস টার্মিনালে হরতাল সমর্থকরা হানিফ পরিবহনের দু’টি বাস পুড়িয়ে দেয়। এ ঘটনায় হানিফ পরিবহনের পক্ষ থেকে মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে নিজের ইচ্ছা মতো মামলা করে। যে মামলায় জড়ানো হয়েছে নিরীহ মানুষকে। এর তীব্র প্রতিবাদ জানান তিনি।


মাহাতাব আলী আরও জানান, এছাড়া মামলায় হানিফ পরিবহনের নাম ও বাস নম্বর উল্লেখ করেনি পুলিশ। পরে পরিবহনের নাম ও নম্বর দেওয়ার অনুরোধ করলে ওসি আলমগীর হোসেন দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। ঘটনার আগের দিন শ্রমিকের এক ছেলেকে আটক করে বাস পোড়ানো মামলায় জড়িয়ে দেয়।

তাই দুনীর্তিবাজ ওসিদের প্রত্যাহার না করা পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে, শাহ মখদুম থানার ওসির বিরুদ্ধে অভিযোগ করে জেলা ট্রাক ট্যাংক-লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মাইনুল হক বাংলানিউজকে বলেন, তার দুই শ্রমিক রহীম ও মাইনুলকে গত সোমবার পুলিশ আটক করে নির্যাতন চালায়। তাদের ছাড়াতে গেলে থানার ওসি মিজানুর রহমান শ্রমিক নেতাদের কাছে মোটা অংকের ঘুষ দাবি করেন। না দেওয়ায় আটক শ্রমিকদের নির্যাতন চালানো হয়

তাই ঐক্যবদ্ধ হয়ে অনির্দিষ্টকালে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-03-11 05:00:00