[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

অর্ধ শতক করে ফিরলেন নাজিবুল্লাহ

199 |
আপডেট: ২০১৫-০৩-০৭ ৮:০৪:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নাজিবুল্লাহ জাদরানের অর্ধ শতকে বিপর্যয় সামলে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছিল আফগানিস্তান। তবে দলীয় ১৪৫ রানে অ্যাডাম মিলনের বলে আউট হন তিনি।

ঢাকা: নাজিবুল্লাহ জাদরানের অর্ধ শতকে বিপর্যয় সামলে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছিল আফগানিস্তান। তবে দলীয় ১৪৫ রানে অ্যাডাম মিলনের বলে আউট হন তিনি। ৫৬ বলে সমান ৫৬ রান করে ভেট্টরির ক্যাচে পরিণত হন নাজিবুল্লাহ। তবে অন্যপ্রান্তে অপরাজিত থাকা সামিউল্লাহ সেনওয়ারির কল্যানে দলীয় দেড়শ রান পার করে আফগানরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আগানিস্তানের স্কোর ৪০ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ১৫০ রান।

এদিন আগে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়া আফগানিস্তান ছয় উইকেট হরিয়ে দলীয় শত রান পার করে।সপ্তম উইকেট জুটিতে সামিউল্লাহ সেনওয়ারি ও আফসার জাজাই দেখেশুনে ব্যাট করে শত রান পার করে ।

এর আগে ড্যানিয়েল ভেট্টরির ৩০০ উইকেটের মাইলফলকে কিউইদের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। ভেট্টরির করা দলীয় ২০তম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে আউট হন মোহাম্মদ নবী ও আফসার জাজাই। সেই সঙ্গে আফগানরা নিজেদের ষষ্ঠ উইকেট হারায়। এখন পর্যন্ত ভেট্টরির শিকার চার আফগান ব্যাটসম্যান।

ভেট্টরির নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন ব্যাটসম্যান নওরোজ মঙ্গলকে। আর খেলার ৮.২ ওভারে ট্রেন্ট বোল্টের বলে মার্টিন গাপটিলের কাছে ক্যাচ দিয়ে ১৮ বলে নয় রান করে আউট হন স্তানিকজাই।

এদিন শুরুতেই নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে দুই উইকেট হারায় আফগানিস্তান। ট্রেন্ট বোল্টের করা দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাঝঘরের পথ ধরেন জাভেদ আহমাদি। পরে তৃতীয় ওভারের প্রথম বলে ভেট্টরির বলে সরাসরি বোল্ড হন উসমান গনি।

নেপিয়ারের ম্যাকলিন পার্কে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবী। একাদশ বিশ্বকাপের এটি ৩১তম ম্যাচ। এ ম্যাচে দু’দলই নিজেদের পঞ্চম খেলায় নেমেছে।

নিউজিল্যান্ডর একাদশ:  ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, রস টেইলর, গ্র্যান্ট এলিয়ট, লুক রঞ্চি (উইকেটরক্ষক), ড্যানিয়েল ভেট্টরি, অ্যাডাম মিলনে ও টিম সাউদি।

আফগানিস্তানর একাদশ: মোহাম্মদ নবী (অধিনায়ক), নওরোজ মঙ্গল, আসগারর স্তানিকজাই, সলিমুল্লা শেনওয়ারি, আফসার জাজাই (উইকেটরক্ষক), নাজিবুল্লাহ জারদান, হামিদ হাসান, শাপুর জারদান, দৌলাত জারদান, জাভেদ আহমাদি এবং উসমান গনি।

বাংলাদেশ সময়: ০৭০৫ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৫

** দলীয় শতক পার করলো আফগানিস্তান
** ভেট্টরি আঘাতে কুপোকাত আফগান ব্যাটসম্যানরা
** ভেট্টরির মাইলফলকে ব্যাটিং বিপর্যয়ে আফগানিস্তান
** বোল্টের বলে সাজঘরে স্তানিকজাই
** শুরুতেই দুই উইকেট হারালো আফগানরা
** টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত আফগানিস্তানের

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db