bangla news

ইউক্রেনের সঙ্গে যুদ্ধ ‘অপ্রত্যাশিত’

857 |
আপডেট: ২০১৫-০২-২৪ ১:২৭:০০ এএম
ভ্লাদিমির পুতিন

ভ্লাদিমির পুতিন

প্রতিবেশী ইউক্রেনের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা নাকচ করে দিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেনের সঙ্গে যুদ্ধ ‘অপ্রত্যাশিত’। স্থানীয় সময় সোমবার (২৩ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাতকারে এমন মন্তব্য করেন পুতিন।

ঢাকা: প্রতিবেশী ইউক্রেনের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা নাকচ করে দিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেনের সঙ্গে যুদ্ধ ‘অপ্রত্যাশিত’।

স্থানীয় সময় সোমবার (২৩ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাতকারে এমন মন্তব্য করেন পুতিন।

সাক্ষাতকারে সম্প্রতি মিনস্কে স্বাক্ষরিত অস্ত্রবিরতি চুক্তির প্রতিও সমর্থন জানান পুতিন। রুশ সেনারা বিদ্রোহীদের হয়ে ইউক্রেনের অভ্যন্তরে লড়াই করছে বলে আনীত অভিযোগও নাকচ করে দেন তিনি।

পূর্ব ইউক্রেনে যে পরিস্থিতি বিরাজ করছে তাতে যুদ্ধের সম্ভাবনা রয়েছে কি-না সাক্ষাতকারে এমন প্রশ্নের জবাবে পুতিন বলেন-এ ধরনের সম্ভাবনা নেই, আশা করি এমনটি কখনো হবে না।

মিনস্ক চুক্তি স্বাক্ষরিত হলে পূর্ব ইউক্রেন ধীরে ধীরে স্থিতিশীল হবে, বলেও মন্তব্য করেন পুতিন।

সাক্ষাতকারে তিনি আরো বলেন, ইউরোপ রাশিয়ার বিষয়ে উৎসাহী হলেও কেউই সংঘাতে জড়াতে চায় না, বিশেষ করে সশস্ত্র যুদ্ধে।

পূর্ব ইউক্রেনের সংঘাত নিয়ে ফ্রান্স, জার্মানী এবং ইউক্রেনের সঙ্গে আর কোনো আলোচনার প্রয়োজন নেই বলেও উল্লেখ করেন তিনি।

পূর্ব ইউক্রেনের বর্তমান পরিস্থিতির জন্য রাশিয়াকে বরাবরই দোষ দিয়ে আসছে ইউক্রেনসহ পশ্চিমা বিশ্ব। অন্যদিকে, শুরু থেকেই এর বিরোধীতা করছে রাশিয়া।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-02-24 01:27:00