bangla news

সরকারি প্রতিষ্ঠানের কাছে বিটিসিএল’র পাওনা ৫৯ কোটি

335 |
আপডেট: ২০১৫-০২-১৫ ৬:৩৬:০০ এএম

সরকারের বিভিন্ন প্র্রতিষ্ঠানের কাছেই বিটিসিএল এর পাওনা ৫৯ কোটি ২৫ লাখ ৩৭ হাজার ২০৪ টাকা। এসব বকেয়া বিল পরিশোধের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলে সংসদে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদের।

জাতীয় সংসদ ভবন থেকে: সরকারের বিভিন্ন প্র্রতিষ্ঠানের কাছেই বিটিসিএল এর পাওনা ৫৯ কোটি ২৫ লাখ ৩৭ হাজার ২০৪ টাকা। এসব বকেয়া বিল পরিশোধের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলে সংসদে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদের।
 
রোববার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো. সেলিমের প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদে এ তথ্য জানান।
 
সংসদে মন্ত্রীর দেওয়া তথ্যানুযায়ী বকেয়া বিলের তালিকায় শীর্ষে রয়েছে জন প্রশাসন মন্ত্রণালয়। এ মন্ত্রণালয়ের বকেয়া রয়েছে ১০ কোটি ৯ লাখ ৫ হাজার ২৪৬ টাকা। এরপরেই রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এদের কাছে পাওনা ৮ কোটি ৩১ লাখ ৬১ হাজার ২৮০ টাকা। তৃতীয় স্থানে রয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এ মন্ত্রণালয়ের কাছে পাওনা ৫ কোটি ৮৬ লাখ ৪৬ হাজার ৩১২ টাকা।

মনোয়ারা বেগমের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ২০১৪ সালের ডিসেম্বর পর্যন্ত দেশে মোবাইল ফোনের গ্রাহক সংখ্যা ১২ কোটি ৩ লাখ। মোবাইল ফোনে চাঁদা দাবি, হুমকি প্রদান, ভয়ভীতি প্রদর্শন ও উত্যক্তকরণসহ বিভিন্ন প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধকল্পে বিটিআরসি থেকে মোবাইল অপারেটরদের জন্য অবশ্য পালনীয় সংযোগ (রিম/সিম) এর গ্রাহক নিবন্ধন সংক্রান্ত গাইড লাইন জারি করা হয়েছে।

এছাড়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অবৈধ অর্থ লেনদেন ও অপরাধ মোকাবেলায় ন্যাশনাল আইডি ইন্টিগ্রেশনের মাধ্যমে মোবাইল সিম রেজিস্ট্রেশন কার্য করা হচ্ছে। চলতি বছরের মার্চের মধ্যেই এ সংক্রান্ত কার্যাদেশ চূড়ান্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-02-15 06:36:00