bangla news

সরিয়ে নেওয়া হচ্ছে মোদীর নামে মন্দির

1064 |
আপডেট: ২০১৫-০২-১২ ৮:৪১:০০ এএম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে নির্মিত মন্দির সরিয়ে নেওয়া হচ্ছে। মোদীর ক্ষোভ প্রকাশের পরই ভক্তরা এ সিদ্ধান্ত নিল। রোববার মোদীর শহর গুজরাটের কথারিয়ায় হিন্দু মন্দিরটি উদ্বোধনের কথা ছিল।

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে নির্মিত মন্দির সরিয়ে নেওয়া হচ্ছে। মোদীর ক্ষোভ প্রকাশের পরই ভক্তরা এ সিদ্ধান্ত নিল। রোববার মোদীর শহর গুজরাটের কথারিয়ায় হিন্দু মন্দিরটি উদ্বোধনের কথা ছিল।

একবছরে ৩৫০ জন মোদী ভক্ত ৫ লাখ রুপি খরচ করে মন্দিরটি নির্মাণ করেন।

মন্দির নির্মাণের প্রকল্পের অন্যতম সংগঠন রমেশ যাদব বলেন, মোদীজির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকে মন্দিরটি তৈরি করেছিলাম। কিন্তু যদি তিনি অসন্তুষ্ট হন তাহলে আমরা সেটি সরিয়ে নেব।

এর আগে নিজের নামে মন্দির নির্মাণের কথা জানতে পেরে টুইটারে মোদী বলেন, এটি ভারতের ঐতিহ্যের সঙ্গে যায় না। খুবই হতাশাজনক পদক্ষেপ। যারা মন্দিরটি নির্মাণ করেছেন তিনি তাদের সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানান।

সম্প্রতি দিল্লির বিধানসভার নির্বাচনে হেরে হিন্দু জাতীয়তাবাদী নেতা মোদী এক প্রকার ধাক্কা খান। অনেকেই বলছেন, বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে গত মে মাসে ক্ষমতায় বসা মোদীর জনপ্রিয়তা হ্রাস পেয়েছে।

ব্যক্তির নামে কম হলেও মন্দির নির্মাণের ঘটনা ভারতে একেবারেই বিরল নয়। সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধি ও জনপ্রিয় তারকা এনটি রমা রাও এর নামে মন্দির রয়েছে। গত জানুয়ারিতে দক্ষিণ ভারতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধির নামেও একটি মন্দির উন্মক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-02-12 08:41:00