[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

ভূমধ্যসাগরে নৌকাডুবি: ২ শতাধিক অভিবাসী নিখোঁজ

853 |
আপডেট: ২০১৫-০২-১১ ৬:২২:০০ এএম

ভূমধ্যসাগরে দুটি নৌকা ডুবির ঘটনায় দুই শতাধিক অভিবাসী নিখোঁজ রয়েছেন। এ ছাড়া এ ঘটনায় এ পর্যন্ত ২৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গত শনিবার লিবিয়ার সমুদ্র উপকূল থেকে দুই শতাধিক অভিবাসী নিয়ে নৌকা দুটি ছেড়ে যাওয়ার পর বুধবার (১১ ফেব্রুয়ারি) এ ঘটনা জানা যায়।

ঢাকা: ভূমধ্যসাগরে দুটি নৌকা ডুবির ঘটনায় দুই শতাধিক অভিবাসী নিখোঁজ রয়েছেন। এ ছাড়া এ ঘটনায় এ পর্যন্ত ২৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

গত শনিবার লিবিয়ার সমুদ্র উপকূল থেকে দুই শতাধিক অভিবাসী নিয়ে নৌকা দুটি ছেড়ে যাওয়ার পর বুধবার  (১১ ফেব্রুয়ারি) এ ঘটনা জানা যায়।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে ইউএনএইচসিআরের ইতালির মুখপাত্র কার্লোট্টা সামি এক টুইটার বার্তায় জানান, ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত দুইশ তিনজন অভিবাসী নিখোঁজ রয়েছেন।

এছাড়া চারদিন ভেসে থাকার পর নয় অভিবাসীকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, নৌকা ডুবির ঘটনায় সোমবার (০৯ ফেব্রুয়ারি) অন্তত ২৯ অভিবাসীর মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে ইতালির ল্যাম্পইদুসা দ্বীপের কাছে সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এছাড়া নৌকার খোলা ডেকে আরো ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়। ১৮ ঘণ্টা নৌকার খোলা ডেকে থাকার কারণে হাইপোথার্মিয়ায় আক্রান্ত হয়ে এই ২২ জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আন্তর্জাতিক শরণার্থী বিষয়ক সংস্থা জানায়, ওই দুটি নৌকার প্রতিটিতে একশজনেরও বেশি করে অভিবাসী ছিলেন। উদ্ধার হওয়া নয়জনের সবাই ফরাসি ভাষায় কথা বলছিলেন। তারা সবাই পশ্চিম আফ্রিকার নাগরিক বলে ধারণা করা হচ্ছে।

গত শনিবার লিবিয়ার সমুদ্র উপকূল থেকে দুই শতাধিক অভিবাসী নিয়ে নৌকা দুটি ছেড়ে যায়। তবে তাদের গন্তব্য সম্পর্কে এখন পর্যন্ত কিছু জানা যায়নি
 
বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫/আপডেটেড: ১৮২৭ ঘণ্টা

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14