bangla news

চট্টগ্রামে ১৫ লাখ পিস ইয়াবা জব্দ

660 |
আপডেট: ২০১৫-০২-০৪ ৯:৫৯:০০ পিএম
প্রতীকী

প্রতীকী

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙর এলাকায় এক নম্বর বয়ার কাছ থেকে ১৫ লাখ পিস ইয়াবা জব্দ করেছে নৌ-বাহিনী। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দ হওয়া ইয়াবার মূল্য আনুমানিক ৮৩ কোটি টাকা।

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের বহির্নোঙর এলাকায় এক নম্বর বয়ার কাছ থেকে ১৫ লাখ পিস ইয়াবা জব্দ করেছে নৌ-বাহিনী। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

জব্দ হওয়া ইয়াবার মূল্য আনুমানিক ৮৩ কোটি টাকা।

বৃহস্পতিবার (০৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নৌ-বাহিনীর অ্যান্টি স্মাগলিং সেলের সদস্যরা একটি মাছ ধরার ট্রলারে অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করেন।

নৌ-বাহিনীর মিডিয়া উইংয়ের পক্ষ থেকে এক ক্ষুদে বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

একাধিক সূত্র বাংলানিউজকে জানায়, এটি বাংলাদেশের ইতিহাসে ইয়াবার সর্ববৃহৎ চালান। মিয়ানমার থেকে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে ইয়াবা চালানটি বাংলাদেশে প্রবেশ  করেছে। এরপর এটি সমুদ্র পথে চট্টগ্রাম শহরের বহির্নোঙর এলাকায় আনা হয়। সেখান থেকে এসব ইয়াবা দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা ছিল।  

নৌবাহিনীর অ্যান্টি স্মাগলিং সেলের কমান্ডার এস এম আতিকুর রহমান বাংলানিউজকে জানান, ইয়াবাগুলো কর্ণফুলী নদীর বাংলাবাজার ঘাটে খালাস হবে বলে তাদের কাছে তথ্য ছিল। নিয়মিত টহলের সময় গভীর সাগরে একটি মাছ ধরার ট্রলার দেখে তাদের সন্দেহ হয়। তারা এর গতিবিধি অনুসরণ শুরু করলে ট্রলারটি দ্রুততার সাথে পারকি সমুদ্র সৈকতের দিকে চলে যায়।

সৈকতের কাছাকাছিতে গিয়ে ইঞ্জিন বন্ধ করে ট্রলারের লোকজন পালিয়ে যায়। পরে সেখানে তল্লাশি করে ইয়াবাগুলো পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-02-04 21:59:00