ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
bangla news

সুদ মওকুফে অর্থমন্ত্রীর প্রতি চেম্বারের অনুরোধ

263 |
আপডেট: ২০১৫-০২-০২ ১২:৪২:০০ এএম

দেশে চলমান নাশকতার কারণে ব্যবসায়ীদের ঋণের দুই কোয়ার্টারের সুদ মওকুফে বাংলাদেশ ব্যাংকের নীতিমালা শিথিলের জন্য অর্থমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

চট্টগ্রাম: দেশে চলমান নাশকতার কারণে ব্যবসায়ীদের ঋণের দুই কোয়ার্টারের সুদ মওকুফে বাংলাদেশ ব্যাংকের নীতিমালা শিথিলের জন্য অর্থমন্ত্রীর প্রতি
অনুরোধ জানিয়েছেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

শনিবার এক পত্রের মাধ্যমে চেম্বারের সভাপতি মাহবুবুল আলম এ অনুরোধ জানান ।

পত্রে বলা হয়, বর্তমান অস্থিতিশীল পরিস্থিতিতে সড়ক-মহাসড়কে চলাচলকারী পণ্য ও যাত্রীবাহী যানবাহন ভাংচুর এবং অগ্নিসংযোগের পাশাপাশি যানবাহনের
তীব্র সংকটসহ ২/৩ গুণ ভাড়া বৃদ্ধির কারণে কাঁচামালের অভাবে শিল্পোৎপাদন স্থবির হয়ে পড়েছে।  পরিবহন ঝুঁকির কারণে যানবাহনের অপ্রতুলতায় পণ্য পরিবহন এমনকি জীবন রক্ষাকারী ঔষধবাহী যানবাহন পর্যন্ত চলাচল করতে পারছেনা।

পত্রে আরো বলা হয়, বন্দরমুখী রফতানি পণ্য যথাসময়ে শিপমেন্টের অভাবে বিদেশী ক্রেতাদের পক্ষ থেকে আমদানি আদেশ বাতিলসহ সামগ্রিক ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ ও কর্মসংস্থানের ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়ছে। শিল্পোৎপাদনসহ সামগ্রিক ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক কর্মকান্ডে স্থবিরতার পাশাপাশি ব্যাংক ঋণের সুদসহ কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ করতে গিয়ে শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহ হিমশিম খাচ্ছে।

তাই ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠানসমূহের অনুকূলে বিভিন্ন ব্যাংক থেকে বরাদ্দকৃত ঋণের বিপরীতে প্রদেয় নুন্যতম দুই কোয়ার্টারের সুদ মওকুফসহ বাংলাদেশ ব্যাংকের বিদ্যমান নীতিমালা শিথিলে কার্যকর পদক্ষেপ গ্রহণে অর্থমন্ত্রীর প্রতি অনুরোধ জানান মাহবুবুল আলম।

বাংলাদেশ সময় : ১১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14