bangla news

আমরণ অনশনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

403 |
আপডেট: ২০১৫-০১-০৬ ১২:০৯:০০ এএম

বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর শ্লীলতাহানির ঘটনার প্রতিবাদকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে পুলিশ প্রবেশে অনুমতি দেওয়া এবং শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠি চালানোর ঘটনায় উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনে বসেছে ভারতের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান যাদবপুর বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

কলকাতা: বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর শ্লীলতাহানির ঘটনার প্রতিবাদকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে পুলিশ প্রবেশে অনুমতি দেওয়া এবং শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠি চালানোর ঘটনায় উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনে বসেছে ভারতের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান যাদবপুর বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

সোমবার (০৫ জানুয়ারি) স্থানীয় সময় রাত ১০টা থেকে অনশনে বসেন ছয় শিক্ষার্থী। তাদের এ কর্মসূচিতে অন্যান শিক্ষার্থীরা যোগ দিতে পারে বলে জানা গেছে।

আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়, যতদিন পর্যন্ত উপাচার্য অভিজিৎ চক্রবর্তী পদত্যাগ না করছেন, ততদিন পর্যন্ত আমাদের এ অনশন চলবে।

চার মাস ধরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যে সমস্যা চলছে তার সমাধান খুঁজতে সব পক্ষকে নিয়ে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

তবে উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের এ আমরণ অনশন কর্মসূচি, পরিস্থিতি আরও জটিল করবে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2015-01-06 00:09:00