ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

এরশাদকে পাষণ্ড রাজাকার বললেন রিজভী

745 |
আপডেট: ২০১৫-০১-০২ ৭:২০:০০ এএম
অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে পাষণ্ড রাজাকার এবং শেখ হাসিনার দোসর বলে আখ্যায়িত করেছেন বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে পাষণ্ড রাজাকার এবং শেখ হাসিনার দোসর বলে আখ্যায়িত করেছেন বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার (২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর গুলশানের বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আখ্যা দেন।

রিজভী বলেন, খালেদ জিয়া নাকি প্রতিহিংসার ফল ভোগ করছেন। চরম মিথ্যাবাদী এরশাদ এমন কথার ধৃষ্টতা দেখিয়েছেন।

বিএনপির এ যুগ্ম মহাসচিব বলেন, সরকার একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচার করছে। অথচ একাত্তরে যেসব বাঙালি সেনা অফিসার পাকিস্তান থেকে পালিয়ে আসার সময় ধরা পড়তেন, তাদের বিচারের জন্য যে ট্রাইব্যুনাল গঠন করা হয়েছিল- তার চেয়ারম্যান ছিলেন এরশাদ।

রিজভী অভিযোগ করেন, এরশাদ বিচারপতি সাত্তারকে অবৈধভাবে নিয়ে বন্দুকের জোরে ক্ষমতা দখল করেছিলেন। তারপর সেনবাহিনীতে থাকা বহু মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছিলেন।

রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং মঞ্জুর হত্যার মদতদাতাও এরশাদ ছিলেন বলে অভিযোগ করেন বিএনপির এ মুখপাত্র।

তিনি বলেন, সেই এরশাদ আজ স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে নিয়ে কথা বলছেন। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, যারা জিয়াউর রহমান এবং তার পরিবারের বিরুদ্ধে কথা বলবে তারাই আওয়ামী লীগের বন্ধু হয়ে যাবে। সে যদি টিক্কা খানও হয়।

৫ জানুয়ারির জনসভা শান্তিপূর্ণই হবে এমন আশাবাদ ব্যক্ত করে রিজভী বলেন, আমরা অতীতেও প্রমাণ করেছি আমাদের জনসভা শান্তিপূর্ণ হয়। সমাবেশ করার জন্য এরমধ্যে আমরা মাইক এবং নিরাপত্তার জন্য পুলিশকে চিঠি দিয়েছি। এখন পর্যন্ত ইতিবাচক সাড়া পাইনি। এইতো দিচ্ছি-দেবো বলে সময় কাটাচ্ছে পুলিশ। এখন দেখার বিষয় সরকার শান্তি চায়, নাকি যুদ্ধাবস্থা তৈরি করতে চায়।

আমরা যে কোনো মূল্যে সমাবেশ করার চেষ্টা করবো। বাধা দিলে দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন ও শামীমুর রহমান শামীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-01-02 07:20:00