ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

নিলামে গোতজের বুটজোড়া

495 |
আপডেট: ২০১৪-১১-৩০ ৩:০৫:০০ এএম
সংগৃহীত

সংগৃহীত

বিশ্বকাপের ফাইনালের একমাত্র গোলদাতা জার্মানির মারিও গোতজে তার বুটজোড়া নিলামে তোলার কথা জানিয়েছেন। এ বুটজোড়া দিয়েই তিনি ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে জয়সূচক গোলটি করেছিলেন।

ঢাকা: বিশ্বকাপের ফাইনালের একমাত্র গোলদাতা জার্মানির মারিও গোতজে তার বুটজোড়া নিলামে তোলার কথা জানিয়েছেন। এ বুটজোড়া দিয়েই তিনি ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে জয়সূচক গোলটি করেছিলেন।

অর্থের অভাবে গোতজে তার বিশ্বকাপের ফাইনালে খেলা বুটজোড়া নিলামে তুলছেন না। তুলছেন একটি মহৎ কাজে নিজেকে জড়ানোর জন্য।

জার্মান শিশুদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য জার্মান দাতব্য একটি প্রতিষ্ঠানকে গোতজে তার বুটজোড়ার বিনিময়ে পাওয়া অর্থ দিয়ে সহায়তা করবেন। জার্মানিতে সাতদিন পর একটি নিলাম অনুষ্ঠানের মধ্য দিয়ে সর্বোচ্চ দর হাঁকানো ব্যক্তিকে গোতজে বিশ্বকাপে যে বুট পড়ে গোল দিয়েছেন সেটি তুলে দিবেন।

এ প্রসঙ্গে ২২ বছর বয়সী গোতজে বলেন, ‘আমি আমার সেই বুট এখনও পরিস্কার করিনি। রিও ফাইনালের পর থেকে একই অবস্থায় রয়েছে সেই বুটজোড়া। এখনও মাঠের ঘাস লেগে আছে বুটে। ফাইনালে খেলার পর সে বুট পড়ে আমি আর খেলিনি। ঘরের নিরাপদ স্থানেই আমি বুটজোড়া তুলে রেখেছি।’

বায়ার্ন মিউনিখের তারকা এ ফুটবলার আরো যোগ করেন, ‘এর আগে আমার এ বুট নিয়ে অনেকে আগ্রহ প্রকাশ করেছিল। অনেক স্পন্সর প্রতিষ্ঠান, কোম্পানি আর বন্ধু-বান্ধব আমার বুটজোড়া নিতে চেয়েছিল। আমি তাদের দেইনি। কিন্তু এবারে যে সর্বোচ্চ দর হাঁকাবে আমি তার হাতেই আমার সে বুটজোড়া তুলে দিব।’

জার্মান দুঃস্থ শিশুদের নিয়ে কাজ করা সংস্থা ‘এ হার্ট ফর চিলড্রেন’ এর জন্যই নিজের বুটটা নিলামে তুলতে চলেছেন মারিও।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ৩০ নভেম্বর ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db