[x]
[x]
ঢাকা, বুধবার, ৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

জাত-শ্রেণি নেই ওবামা কন্যাদের!

1948 |
আপডেট: ২০১৪-১১-২৯ ১১:১৬:০০ পিএম
বাবা ওবামার সঙ্গে মালিয়া (ডানে) ও শাসা (বামে)

বাবা ওবামার সঙ্গে মালিয়া (ডানে) ও শাসা (বামে)

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার কন্যাদের হৃদয়ে স্থান দিয়ে হোয়াইট হাউসের জামাতা হওয়ার স্বপ্ন দেখছেন অনেক যুবরাজ। অথচ সেই দুই কন্যা মালিয়া-শাসার নাকি কোনো জাত-শ্রেণিই নেই!

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার কন্যাদের হৃদয়ে স্থান দিয়ে হোয়াইট হাউসের জামাতা হওয়ার স্বপ্ন দেখছেন অনেক যুবরাজ। অথচ সেই দুই কন্যা মালিয়া-শাসার নাকি কোনো জাত-শ্রেণিই নেই!

সম্প্রতি দুই কিশোরীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন বিতর্কিত মন্তব্য করে কড়া সমালোচনার মুখে পড়েছেন রিপাবলিকান দলের একজন নারী রাজনীতিক।

রিপাবলিকান দলীয় কংগ্রেসম্যান স্টিফেন ফিঞ্চারের যোগাযোগ বিষয়ক পরিচালক এলিজাবেথ ল্যতেন নামে ওই নারী রাজনীতিক অবশ্য ফেসবুকের অন্য ব্যবহারকারীদের তোপের মুখে পড়ে মন্তব্যটি প্রত্যাহার করতে বাধ্য হয়েছেন।

জানা যায়, গত বৃহস্পতিবার হোয়াইট হাউসে ‘থ্যাংকস গিভিং ডে’ উদযাপনের একটি অনুষ্ঠানে বাবার সঙ্গে ক্যাজুয়াল পোশাক পরে অংশ নেয় দুই কন্যা মালিয়া (১৬) ও শাসা (১৩)। অনুষ্ঠানে অংশগ্রহণে তাদের পোশাক বাছাই নিয়েই কটূক্তি করেন ল্যতেন।

তিনি তার পোস্টে লেখেন, ‘তাদের (অনুষ্ঠানে) ন্যূনতম শ্রেণি বজায় রাখার চেষ্টা করা উচিত ছিল’। ‘তোমার মতো তোমার পোশাকই সম্মান পাওয়ার দাবি রাখে, কিন্তু বারের স্থান (বারে যাওয়ার পোশাক) এ সম্মান পাবে না।’

ল্যতেনের এই মন্তব্য ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় তোলে।

তোপের মুখে পড়ে পরে এমন ‘হৃদয়বিদারী শব্দ’ ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ করেন রিপাবলিকান এ নারী রাজনীতিক।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db