ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

জনগণের মেধা ও শ্রমে দেশের উন্নতি হচ্ছে

407 |
আপডেট: ২০১৪-১১-২২ ৬:২৮:০০ এএম
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ  / ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ / ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের মেধা ও শ্রমে দেশের ব্যাপক উন্নতি হচ্ছে। শনিবার দুপুরে মুন্সীগঞ্জ ও ঢাকা জেলার সীমান্তবর্তী চুড়াইনের খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের মেধা ও শ্রমে দেশের ব্যাপক উন্নতি হচ্ছে।

শনিবার দুপুরে মুন্সীগঞ্জ ও ঢাকা জেলার সীমান্তবর্তী চুড়াইনের খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গতানুগতিক শিক্ষায় উন্নয়ন হয়নি। সরকার এজন্য আরো আধুনিক শিক্ষায় শিক্ষিত করার ব্যবস্থা নিয়ে শিক্ষার মানের উন্নতি করেছে। যার ফলে শিক্ষিত ব্যক্তিরা বিশ্বের যেকোনো স্থানে গিয়ে মেধার মূল্যায়ন পাবেন।

তিনি বলেন, জনগণই দেশের সব উন্নয়ন কাজের প্রশংসার দাবিদার। আর উন্নয়নের জন্য সঠিক নেতৃত্ব প্রয়োজন বলে মানুষ শেখ হাসিনাকে বার বার ক্ষমতায় আনছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর চেষ্টায় দেশ আজ খাদ্য স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বিদেশেও রপ্তানি করতে সক্ষমতা অর্জন করেছে।

মন্ত্রী আরো বলেন, বিএনপি-জামায়াত ইসলামের নাম ব্যবহার করে জনগণের  কাছে থেকে ফায়দা লুটে নেওয়ার চেষ্টা করছে। অথচ ইসলামী কার্যকলাপের সঙ্গে  তাদের কোনো মিল নেই।

তিনি বলেন, তাদের আমলে কয়টি মাদ্রাসা ও স্কুল চালু করেছিলেন। বর্তমান সরকার এক হাজারের ওপরে মাদ্রাসা ও স্কুল চালু করেছে।

ইউনিক গ্রুপ অব কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও কলেজের গভর্নিং বডির সভাপতি মো. নূর আলী সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, ঢাকা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার দেওয়ান মো. হানজালা, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন ও নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল জব্বার ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14