bangla news

বাহরাইনে ভিসা বন্ধ হয়নি

1832 |
আপডেট: ২০১৪-১০-৩০ ৪:৩৭:০০ পিএম

বাহরাইনের ভিসা বন্ধ হয়ে গেছে বলে গুজব ছড়িয়েছে এক শ্রেণির সংঘবদ্ব দালাল চক্র। বুধবার “এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে,অদ্য ২৯/১০/২০১৪ইং তারিখ হইতে নতুন ভিসা কার্যক্রম সাময়িকভাবে স্হগিত ঘোষণা করা হইল ” লিখে একটি বিজ্ঞপ্তি বাংলাদেশ দূতাবাসের দেয়ালে ঝুলিয়ে দেয়া হয়।

বাহরাইন: বাহরাইনের ভিসা বন্ধ হয়ে গেছে বলে গুজব ছড়িয়েছে এক শ্রেণির সংঘবদ্ব দালাল চক্র। বুধবার “এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে,অদ্য ২৯/১০/২০১৪ইং তারিখ হইতে নতুন ভিসা  কার্যক্রম সাময়িকভাবে স্হগিত ঘোষণা করা হইল ” লিখে  একটি বিজ্ঞপ্তি বাংলাদেশ দূতাবাসের দেয়ালে ঝুলিয়ে দেয়া হয়।

এ  নিয়ে প্রবাসীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বাঙ্গালী গলি(মানামার, মোহাররাক,রিফা),অফিস, হোটেল  সর্বত্র এ নিয়ে চলছে আলোচনা। এক শ্রেনির অসাধু চক্র এর আগেও ভিসার দাম বাড়ানোর জন্য আগামী এক মাস পরে ভিসা বন্ধ হয়ে যাবে বলে  গুজব ছড়িয়েছিল।

ভিসা বন্ধের ব্যপারে বাহরাইনের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ইন্ড্রাস্ট্রিয়াল সিকিউরিটি অ্যান্ড মেইনটেইননেন্স কোম্পানির (আইএসএমসিও) প্রতারণার শিকার শ্রমিকদের সু বিচার, তাদের পাপ্য বকেয়া বেতন ক্ষতিপূরণসহ সংশ্লিষ্ট কোম্পানিকে দৃষ্টান্তমূলক বিচারের আওতায় আনার জন্য আমি ও (শ্রম)কাউন্সিলর মহিদুল ইসলাম এলএমআরএ ও শ্রম আদালতে যোগাযোগের কারণে নতুন ভিসা কার্যক্রম সাময়িকভাবে আপাতত স্হগিত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা বিষয়টি খুবই গুরুত্বের সাথে দেখছি ,যাতে এ কোম্পানির দৃষ্টান্তমূলক ব্যবস্হা হলে অন্য কোন কোম্পানি যেন বাংলাদেশীদের সাথে অহেতুক অন্যায় আচরণ তথা প্রতারণা না করে। শুধু মাএ  নতুন ভিসা কার্যক্রম ছাড়া দূতাবাসের অন্য সকল সেবা চালু আছে এবং এ ব্যপারে ও আমাদের যথেষ্ট অগ্রগতি হয়েছে ।  শিগগিরই এ বিষয়টির সমাধান হওয়া মাএ নতুন ভিসা কার্যক্রম শুরু হবে ।

তিনি প্রবাসীদের গুজবে কান না দিয়ে সাময়িক ধৈর্য্য ধরার আহবান জানান ।
 
বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2014-10-30 16:37:00