ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
bangla news

লভ্যাংশ দেবে অলটেক্স ও দেশ গার্মেন্টস

550 |
আপডেট: ২০১৪-১০-২৯ ১২:২৩:০০ এএম

শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৪ সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানিগুলো হলো- অলটেক্স ইন্ডাস্ট্রিজ ও দেশ গার্মেন্টস। বুধবার (২৯ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৪ সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানিগুলো হলো- অলটেক্স ইন্ডাস্ট্রিজ ও দেশ গার্মেন্টস।

বুধবার (২৯ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ: কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেওয়ার সুপারিশ করেছে।

আগামী ১৫ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় নারায়ণগঞ্জে কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৬ পয়সা ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ১৬ পয়সা।

দেশ গার্মেন্টস: কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

আগামী ২৮ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন দুপুর সোয়া ১২টায় রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এই সভা হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ০৫ পয়সা ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ২৪ পয়সা।

বাংলাদেশ সময় : ১০১৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14