bangla news

ট্রাইব্যুনালকে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা

581 |
আপডেট: ২০১৪-১০-২৮ ১০:২৬:০০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানবতাবিরোধী অপারাধের মামলায় অভিযুক্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রায় ঘোষণাকে কেন্দ্র করে ট্রাইব্যুনালসহ এর আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ট্রাইব্যুনাল থেকে: মানবতাবিরোধী অপারাধের মামলায় অভিযুক্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রায় ঘোষণাকে কেন্দ্র করে ট্রাইব্যুনালসহ এর আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার ভোর থেকে ট্রাইব্যুনালের আশাপাশে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।
 
পুরো এলাকা জুড়ে র‌্যাব, পুলিশসহ সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা ইতিমধ্যে অবস্থান নিয়েছেন। নিরাপত্তার স্বার্থে ট্রাইব্যুনালের সামনের রাস্তাও বন্ধ করে দেওয়া হয়েছে। যে কোনো ধরনের নাশকতা এড়াতে পুলিশের সাঁজোয়া যান এপিসি, জলকামান প্রস্তুত রাখা হয়েছে।
imran_1
সূত্র জানায়, দীর্ঘ প্রতিক্ষার পর জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রায় ঘোষণা হচ্ছে। এ কারণে যে কোনো ধরনের নাশকতা এড়াতে ট্রাইব্যুনালসহ পুরো এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ট্রাইব্যুনালের সামনে ছাড়াও হাইকোর্টে প্রবেশের সবগুলো পথে অতিরিক্ত পুলিশ বসানো হয়েছে। যারা ভেতরে প্রবেশ করছেন তাদেরকে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হচ্ছে।

সম্ভ্যাব্য যে কোনো ধরনের নাশকতা এড়াতে বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি সাঁজোয়া যান প্রস্তুত রাখা হয়েছে। র‌্যাব, পুলিশ এবং গোয়েন্দা সদস্যরা সকাল থেকে এ সকল এলাকায় অবস্থান নিয়েছেন।
imran_2
ট্রাইব্যুনাল এলাকায় কতর্ব্যরত পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মঞ্জুর আহমেদ বাংলানিউজকে বলেন, এই এলাকায় পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা কর্মী মোতায়েন রয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরাও মোতায়েন রয়েছেন।

তিনি বলেন, কঠোর নিরাপত্তা বলতে যা বোঝায় আমরা সেটিই করেছি। এখানে নিরাপত্তার কোনো ঘাটতি নেই।

বুধবার (২৯ অক্টোবর) মতিউর রহমান নিজামীর যুদ্ধাপরাধের মামলার রায় দেবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। হত্যা-গণহত্যা, অপরাধ সংঘটনে উস্কানি ও বুদ্ধিজীবী হত্যাসহ ১৬টি মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত হয়েছেন নিজামী।
 
বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-10-28 22:26:00