bangla news

পবায় দামকুড়াহাট কলেজ মাঠে বিতর্ক প্রতিযোগিতা

220 |
আপডেট: ২০১৪-১০-২৮ ১১:০৯:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সামাজিক সচেতনতা ও সম্প্রীতির প্রচারণার উদ্দেশ্যে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট কলেজ মাঠে মঙ্গলবার ‘তারণ্যই গড়বে সহিংসতামুক্ত বাংলাদেশ’ বিষয়ে বিতর্ক ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিতর্ক ও চিত্রাঙ্কনে বিজয়ী স্কুল শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

রাজশাহী: সামাজিক সচেতনতা ও সম্প্রীতির প্রচারণার উদ্দেশ্যে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট কলেজ মাঠে মঙ্গলবার ‘তারণ্যই গড়বে সহিংসতামুক্ত বাংলাদেশ’ বিষয়ে বিতর্ক ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিতর্ক ও চিত্রাঙ্কনে বিজয়ী স্কুল শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বিতর্ক প্রতিযোগিতায় রাজশাহী কোর্ট কলেজ এবং দামকুড়াহাট কলেজ ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহায়তায় অনগ্রসর সমাজ উন্নয়ন সংস্থা (আসুস) এ প্রতিযোগিতার আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দামকুড়াহাট কলেজের অধ্যক্ষ হাসেম আলী।

অন্যান্যদের মধ্যে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি বিমল চন্দ্র রাজোয়ার, আসুস এর নির্বাহী পরিচালক রাজকুমার শাও এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

বিষয় ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতায় বিচারকমন্ডলী ছিলেন পবার দামকুড়াহাট কলেজের সমাজকর্ম বিভাগের প্রভাষক রেজাউল করিম, রাজশাহী কোর্ট কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আখতার হোসেন এবং কাশিয়াডাঙ্গা কলেজের বাংলা বিভাগের প্রভাষক আবদুল করিম শাহ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ও আদিবাসী মিলেমিশে একসাথে শান্তিপূর্ণ এবং পারস্পরিক সুসম্পর্ক বজায় রেখে দেশের অগ্রগতির জন্য এগিয়ে যাচ্ছে বলে জানান।
 
এছাড়া তার্কিকরা বাংলাদেশসহ বহির্বিশ্বের বর্তমান সহিংসতার ভয়াবহতা তুলে ধরেন। সেই সাথে তারা আলোচনা ও সমঝোতার মাধ্যমে অহিংসভাবে দেশের উন্নয়ন করা সম্ভব বলে যুক্তি প্রদান করেন এবং এবং তারুণ্যই সহিংসতামুক্ত বাংলাদেশ গড়বে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-10-28 11:09:00