bangla news

তারেকের বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা হচ্ছে রোববার

1464 |
আপডেট: ২০১৪-১০-১৮ ১২:১৬:০০ পিএম
তারেক রহমান

তারেক রহমান

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা করতে যাচ্ছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন। রোববার (১৯ অক্টোবর) সকালে ঢাকার সিএমএম আদালতে এ মামলাটি দায়ের করবেন ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক।

ঢাকা: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা করতে যাচ্ছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন। রোববার (১৯ অক্টোবর) সকালে ঢাকার সিএমএম আদালতে এ মামলাটি দায়ের করবেন ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক।

মামলা দায়েরের কথা বাংলানিউজকে নিজেই নিশ্চিত করেছেন বাদী মশিউর মালেক।

তিনি জানান, দণ্ডবিধির ১২৩ (ক) ধারায় রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে এ মামলাটি দায়ের করবেন তিনি। ১৯ নম্বর সিএমএম আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালতে মামলাটি দায়ের করা হবে।

এর আগে তারেক রহমানের বিরুদ্ধে মামলা করতে গত মঙ্গলবার (১৪ অক্টোবর) সকালে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠান মশিউর মালেক। বাংলাদেশ সরকারের পক্ষে স্বরাষ্ট্র সচিব ও পুলিশের আইজি বরাবর রেজিস্ট্রি ডাকযোগে এ লিগ্যাল নোটিশ পাঠান তিনি।

লিগ্যাল নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করে তাকে ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতার করে বিচারের সম্মুখীন করার উদ্যোগ নিতে বলা হয়। অন্যথায় এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়।  

নোটিশে বলা হয়েছে, গত ২৯ সেপ্টেম্বর লন্ডনের ইয়র্ক হলের এক সভায় জিয়াউর রহমানকে বাংলাদেশের ‘প্রথম রাষ্ট্রপতি’ হিসেবে বক্তব্য প্রদান করেন তারেক রহমান, যা মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। 

এছাড়া বঙ্গবন্ধুর নামেও কটূক্তি করেন তারেক রহমান। বঙ্গবন্ধুকে ‘পাকবন্ধু’ বলা রাষ্ট্রের স্বাধীনতা এবং স্বাধীনতা সংগ্রামের ইতিহাসকে বিকৃত করার শামিল বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়।

আর এসব কারণেই তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

** তারেকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার নোটিশ

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-10-18 12:16:00