ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কবি হাসান হাফিজের ৫৯তম জন্মবার্ষিকী বুধবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪
কবি হাসান হাফিজের ৫৯তম জন্মবার্ষিকী বুধবার হাসান হাফিজ

ঢাকা: সত্তর দশকের শক্তিমান কবি ও সাংবাদিক হাসান হাফিজের ৫৯তম জন্মবার্ষিকী ১৫ অক্টোবর বুধবার। ১৯৫৫ সালের এ দিনে তিনি সোনারগাঁও উপজেলার এলাহিনগর গ্রামে জন্মগ্রহণ করেন।



দীর্ঘ ৩৯ বছর ধরে সাংবাদিকতা করছেন হাসান হাফিজ। দৈনিক বাংলায় ঢাকা বিশ্ববিদ্যালয় রিপোর্টার হিসেবে সূচনা। যুক্ত ছিলেন কলকাতার সাপ্তাহিক দেশ (বর্তমানে পাক্ষিক), দৈনিক জনকণ্ঠ, বৈশাখী টেলিভিশনের সঙ্গে। বর্তমানে দৈনিক আমার দেশ-এর ফিচার সম্পাদক।

হাসান হাফিজের লেখা মৌলিক ও সম্পাদিত গ্রন্থের সংখ্যা ১২০। এর মধ্যে কাব্যগ্রন্থ ৩৭টি, একটি কবিতার বই বের করেছে কলকাতার সাংস্কৃতিক খবর। সাহিত্য ও সাংবাদিকতায় অবদানের স্বীকৃতি হিসেবে পেয়েছেন শ্রীজ্ঞান অতীশ দীপঙ্কর স্বর্ণপদক, ডাকসু সাহিত্য পুরস্কার, অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার, কলকাতার সৌহার্দ্য কবিতা উৎসব সম্মাননা, জাতীয় প্রেস ক্লাব লেখক সম্মাননা, ঢাকা রিপোর্টার্স ইউনিটি লেখক সম্মাননা ইত্যাদি।

হাসান হাফিজ জাতিসংঘ স্বীকৃত সংগঠন বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরামের (এফইজেবি) সাধারণ সম্পাদক, জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সদস্য।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ