ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

ভোলা-বরিশাল রুটে ২টি ফেরি বিকল

248 |
আপডেট: ২০১৪-০৯-২৮ ৪:০১:০০ এএম

ভোলা-বরিশাল নৌরুটে চলাচলকারী ৩টি ফেরির মধ্যে ২টি ফেরি বিকল হয়ে গেছে। এতে উভয় ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

ভোলা: ভোলা-বরিশাল নৌরুটে চলাচলকারী ৩টি ফেরির মধ্যে ২টি ফেরি বিকল হয়ে গেছে। এতে উভয় ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ফলে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত ভোলা অংশের ভেদুরিয়া ঘাটে প্রায় ২ শতাধিক ও বরিশাল অংশের লাহারহাট অংশে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল বলে জানা যায়।

ঘাট কৃর্তপক্ষ জানিয়েছে, ভোলা-বরিশাল রুটের তেতুলিয়া নদীর ভেদুরিয়া থেকে লাহাট পর্যন্ত পথে ৩টি ফেরি চলাচল করে। গত ১৯ জুলাই যান্ত্রিক ত্রুটির কারণে অপরাজিতা নামে একটি ফেরি বিকল হয়ে যায়। সেটি গত ২ মাসেও মেরামত করা সম্ভব হয়নি। গত  গত ২৬ সেপ্টেম্বর কৃষ্ণচূড়া নামে অপর ফেরি বিকল হয়ে যায়। এতে উভয় পাড়ে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে গেছে।

এদিকে, সচল থাকা ফেরি দোলনচাপার ১০টি ‍গাড়ি পারাপারের সক্ষমতা রয়েছে। এছাড়া ভরা মৌসুমে  ২ ঘণ্টার পথ যেতে লাগছে প্রায় ৫ ঘণ্টা। ফলে অতিরিক্ত ট্রিপ দিয়েও জট কমানো সম্ভব হচ্ছে না।

এ ব্যাপারে দায়িত্বশীল এক কর্মকর্তা বাংলানিউজকে জানান, অপরাজিতা ফেরিটি একদিনের মধ্যেই চলাচলের উপযোগী হবে। কৃষ্ণচূড়াও মেরামতের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪


        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-09-28 04:01:00