ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

মালালার ওপর হামলাকারীরা গ্রেফতার

1316 |
আপডেট: ২০১৪-০৯-১২ ৮:৩৬:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানি মানবাধিকারকর্মী মালালা ইউসুফজাই এর ওপর হামলাকারীদের গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে পাক সেনাবাহিনী। পাক সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল অসিম বাজওয়া শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, যারা মালালার হামলার সঙ্গে জেড়িত তাদের গ্রেফতার করা হয়েছে।

ঢাকা: পাকিস্তানি মানবাধিকারকর্মী মালালা ইউসুফজাই এর ওপর হামলাকারীদের গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে পাক সেনাবাহিনী।

পাক সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল অসিম বাজওয়া শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, যারা মালালার হামলার সঙ্গে জড়িত তাদের গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, যৌথ অভিযানে পাকিস্তান তালেবানের ১০ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। সেনাবাহিনীর সঙ্গে পুলিশ ও গোয়েন্দারাও অভিযানে ছিল। আটককৃতরা পাকিস্তান তালেবান প্রধান মোল্লা ওমরের অধীনে কাজ করছিল।

২০১২ সালের অক্টোবরে নারী শিক্ষা বিস্তারে অবদান রাখার জন্য মালালার মাথায় গুলি করে তালেবানরা। পাকিস্তানের উত্তর-পশ্চিম সোয়াটে স্কুলবাসে হামলায় আরো দুই শিক্ষার্থী আহত হয়েছিল।

পরে দেশ-বিদেশে কয়েকদফা চিকিৎসার পর আশঙ্কামুক্ত হন মালালা। এই ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় ওঠে। তারপর নারী শিক্ষার অবদানে ‘আইডলে’ পরিণত হন মালালা।

২০১৩ সালে টাইম ম্যাগাজিন তাকে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি বলে অভিহিত করে। নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত হন মালালা। সম্প্রতি মালালার আত্মজীবনীও প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-09-12 08:36:00