ঢাকা, শনিবার, ৪ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

হামলার আশঙ্কায় অস্ট্রেলিয়ায় সতর্কতা

1088 |
আপডেট: ২০১৪-০৯-১২ ৬:১০:০০ এএম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সন্ত্রাসী হামলার আশঙ্কায় সতর্কতা জারি করেছে অস্ট্রেলিয়া সরকার। প্রধানমন্ত্রী টনি অ্যাবোট সন্ত্রাসী হুমকির মাত্রা ‘মাঝারি’ থেকে ‘সর্বোচ্চ’ বৃদ্ধির ঘোষণা দিয়েছেন।

ঢাকা: সন্ত্রাসী হামলার আশঙ্কায় সতর্কতা জারি করেছে অস্ট্রেলিয়া সরকার। প্রধানমন্ত্রী টনি অ্যাবোট সন্ত্রাসী হুমকির মাত্রা ‘মাঝারি’ থেকে ‘সর্বোচ্চ’ বৃদ্ধির ঘোষণা দিয়েছেন।

অর্ধ শতাধিক অস্ট্রেলিয়ান সুন্নিপন্থি ইসলামিক জঙ্গিগোষ্ঠী আইএস বা নুসরা ফ্রন্টে যোগ দিতে দেশ ছেড়েছে এমন প্রতিবেদনের পর অস্ট্রেলিয়ায় যে উদ্বিগ্নতা তৈরি হয়েছে তারই প্রেক্ষিতে এমন ঘোষণা আসলো। 

অ্যাবোট বলেন, কিছু সংখ্যক অস্ট্রেলিয়ান জঙ্গি গোষ্ঠীর সঙ্গে বা দ্বারা অনুপ্রাণিত হয়েছে এমন তথ্যের পর নিরাপত্তা সংশ্লিষ্টদের অবগত করা হয়েছে।
তবে তিনি পরিকল্পিত হামলা হতে পারে এরূপ গোয়েন্দা তথ্যের কথা নাকচ করে দিয়েছেন। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি জোর দিয়ে বলতে চাই সতর্কতার মাত্রা বাড়ানোর মানে এই নয় যে হামলা আসন্ন। কোনো বিশেষ লক্ষ্যবস্তুতে হামলার পরিকল্পনার গোয়েন্দা তথ্য আমাদের হাতে নেই।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-09-12 06:10:00