[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

পশুর হাট পুনঃদরপত্রে কাঙ্খিত দর পাচ্ছে না ডিএসসিসি

760 |
আপডেট: ২০১৪-০৯-০৩ ৭:১৪:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) অস্থায়ী কোরবানি পশুর হাট ইজারার পুনঃদরপত্রে কাঙ্খিত দর পাওয়া যাচ্ছে না। যে দর দেওয়া হচ্ছে তা গত বছরের তুলনায় কম।

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) অস্থায়ী কোরবানি পশুর হাট ইজারার পুনঃদরপত্রে কাঙ্খিত দর পাওয়া যাচ্ছে না। যে দর দেওয়া হচ্ছে তা গত বছরের তুলনায় কম।

ডিএসসিসি’র অস্থায়ী পশুর হাট ইজারার জন্য দ্বিতীয় দফায় সিডিউল বিক্রি হয়েছে ২১টি। যার মধ্যে জমা পড়েছে ১৬টি।

বুধবার ডিএসসিসি কার্যালয়ে সকলের উপস্থিতি এ দরপত্রগুলো খোলা হয়।

এসময় ডিএসসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা খালিদ আহম্মদ ও নির্বাহী ম্যাজিস্টেট কবীর মাহমুদ উপস্থিত ছিলেন।

হাটগুলোর মধ্যে ঝিগাতলা হাজারীবাগ মাঠের জন্য পুনঃদরপত্র জমা পড়েছে ৩টি। সর্বোচ্চ দরদাতা হেদায়েত উল্লাহ স্মৃতি সংসদ। এ হাটের জন্য পুনঃদর দিয়েছেন ১২ লাখ টাকা। প্রথম দফায় এই হাটের দর ছিলো ১১ লাখ ১১ হাজার দশ টাকা। যা গত বছর ছিলো ৫৫ লাখ ৩৪ হাজার বিশ টাকা।

গোলাপবাগ সিটি করপোরেশনের আদর্শ স্কুল মাঠ ও আশপাশের এলাকার জন্য পুনঃদরপত্র পড়েছে ৪টি। সর্বোচ্চ দরদাতা হামিদুল্লাহ। পুনঃদর দিয়েছেন ১১ লাখ ৫৫ হাজার টাকা। প্রথম দফায় এই হাটের দর ছিলো ১০ লাখ ১০ হাজার। যা গত বছর ছিলো ৬১ লাখ ৬৬ হাজার টাকা।  

লালবাগ মরহুম হাজী দেলোয়ার হোসেন খেলার মাঠ ও সংলগ্ন বেড়ি বাঁধ এলাকার জন্য পুনঃদরপত্র পড়েছে ৩টি। সর্বোচ্চ দরদাতা হলেন শেখ মো. আলমগীর। দর দিয়েছেন ১ কোটি ৪ লাখ ২০ হাজার টাকা। প্রথম দফায় এই হাটের দর ছিলো  কোটি ১ লাখ ১১০ টাকা।

কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধ সংলগ্ন জায়গার জন্য পুনঃদরপত্র জমা পড়েছে ৩টি। সর্বোচ্চ দরদাতা হাজী আবুল হোসেন সরকার। পুনঃদর দিয়েছেন ১ লাখ ৩০ হাজার টাকা। প্রথম দফায় এ দর ছিল ১ লাখ ১০ হাজার।

উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার সংলগ্ন হাটের জন্য পুনঃদরপত্র পড়েছে ৩টি। সর্বোচ্চ দরদাতা নুরের নবী ভুইয়া রাজু। তিনি পুনঃদর দিয়েছেন ৫ লাখ ৭০ হাজার টাকা। প্রথম দফায় এই হাটের দর ছিল ৫ লাখ ৬০ হাজার। গত বছর এ  দর ছিল ৫ লাখ ৫৫ হাজার টাকা।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা খালিদ আহম্মদ বলেন, এই অস্থায়ী পশুর হাট ইজারার জন্য আমাদের দরপত্র মূলায়ন কমিটির মিটিংয়ে আলোচনা করা হবে। তবে গত তিন বছরের চেয়ে এবার বেশি দরদাতাকে হাট ইজারা দেওয়া হবে।

ডিএসসিসি’র সূত্রে জানা গেছে, ওই বৈঠকে উপস্থিত থাকবেন ডিএসসিসি’র প্রধান নির্বহী কর্মকর্তা মো. আনছার আলী খান, সচিব খান মো রেজাউল করিম, প্রধান প্রকৌশলী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নজরুল আমিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) জাফর আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) লে. জে. কর্নেল হাবিবুর রহমান এবং প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. খালিদ আহম্মদ।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘন্টা, সেপ্টেম্বের ৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache