ঢাকা, মঙ্গলবার, ১২ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
bangla news

প্যালেস্টাইন অবশ্যই স্বাধীন হবে

925 |
আপডেট: ২০১৪-০৯-০২ ১১:০৪:০০ এএম

ইসর‍ায়েলের বিরুদ্ধে যুদ্ধ করে প্যালেস্টাইন স্বাধীন রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে নাম লেখাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

সংসদ অধিবেশন থেকে: ইসর‍ায়েলের বিরুদ্ধে যুদ্ধ করে প্যালেস্টাইন স্বাধীন রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে নাম লেখাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

মঙ্গলবার দশম জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনের দ্বিতীয় কার্য দিবসে ১৪৭ ধারা অনুযায়ী শেখ ফজলুল করিম সেলিমের আনা ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে নিন্দা প্রস্তাবের উপর সাধারণ আলোচনায় এমন মন্তব্য করেন সুরঞ্জিত সেনগুপ্ত।
 
তিনি বলেন, এ যাবত দুই হাজার ১৪৮ জন ফিলিস্তিনিকে হত্যা ও ১১ হাজার জনকে আহত করা হয়েছে। হাজার বাড়িঘর ধ্বংস করা হয়েছে। ৫১ দিন পর্যন্ত এ যুদ্ধ চলছে। আমরা আশা করেছিলাম স্ন‍ায়ু যুদ্ধের পর ইউনিপোলার ওয়ার্ল্ড আশ্বস্থ করেছিলো পৃথিবীতে শান্তি হবে, যুদ্ধবিগ্রহ বন্ধ হবে এবং সংগ্রামরত মানুষ তার অধিকার ফিরে পাবে। কিন্তু এবারের যে নির্লজ্জ ও কাপুরপুরুষের মতো ইসরায়েলের নগ্ন আক্রমন বিশ্ববাসীকে হতবাক করেছে। তার চাইতেও হতবাক করেছে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নসহ সারা বিশ্বের হিউম্যান রাইটস চ্যাম্পিয়নরা নিরব নিস্তব্ধ।
 
সুরঞ্জিত বলেন, আমি সত্যি গর্বিত ইতো মধ্যে আমাদের প্রধানমন্ত্রী ফিলিস্তিনীদের ওপর ইসরায়েলের হামলার নিন্দা করে যে বক্তব্যটি পাঠ করেছেন তা একজন রাষ্ট্র নায়কের মতো। অত্যন্ত নির্ভয়ে মানবতার পক্ষে, মানুষের পক্ষে যে বক্তব্য দিয়েছেন তা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। এই যুদ্ধ অসম যুদ্ধ, এই যুদ্ধ অন্যায় যুদ্ধ, ন্যায্য দাবির বিরুদ্ধে অন্যায্য দাবির পক্ষে যুদ্ধ।

সুরঞ্জিত সেন বলেন, এই যুদ্ধে বীর হামাসবাসী পরাজিত হয়নি, এটা আমার কথা না, এটা মার্কিন যুদ্ধ বিশ্লেষকদের কথা। ২০০৬ থেকে যত যুদ্ধ হয়েছে, এবারের যুদ্ধে এ পর্যন্ত ১১৯ জন ইসরায়েলি সৈন্যকে হত্যা করেছে বীর হামাসবাসী। আর ইসরায়েল হত্যা করেছে বেসামরিক নিরীহ নারী-শিশুদের। আজ সংসদে দাঁড়িয়ে আমরা ইসরায়েলের এই অন্যায় যুদ্ধের প্রতি প্রতিবাদ জানাই। আমি মনে করি বীর হামাসবাসী অবশ্যই স্বাধীন হবে, বিশ্বের বুকে স্বাধীন রাষ্ট্র হিসেবে নাম লেখাবে।
 
বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৪
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14