ঢাকা, শনিবার, ৪ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

ঝালকাঠির দুই সাংবাদিকের জামিনের শুনানি সোমবার

262 |
আপডেট: ২০১৪-০৮-৩১ ৬:১২:০০ এএম

এলজিইডির হালকাযান প্রকল্পের ৬টি ব্রিজে ৪ কোটি টাকার কাজে ঠিকাদারের দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে দায়ের করা মামলার ঝালকাঠির দুই সাংবাদিকের জামিন আবেদনের শুনানি সোমবার অনুষ্ঠিত হবে।

ঝালকাঠি: এলজিইডির হালকাযান প্রকল্পের ৬টি ব্রিজে ৪ কোটি টাকার কাজে ঠিকাদারের দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে দায়ের করা মামলার ঝালকাঠির দুই সাংবাদিকের জামিন আবেদনের শুনানি সোমবার অনুষ্ঠিত হবে।

রোববার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম সোলাইমান হোসেন এ আদেশ দেন।

আদেশে জাতীয় সাংবাদিক সংস্থা ঝালকাঠি জেলা শাখার সভাপতি, দৈনিক সমকাল ও চ্যানেল ২৪ এর ঝালকাঠি প্রতিনিধি জিয়াউল হাসান পলাশ এবং জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, যমুনা টিভির ঝালকাঠি প্রতিনিধি দুলাল সাহার জামিন আবেদনের শুনানির দিন  সোমবার ধার্য করা হয়।


আসামিপক্ষের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও অতিরিক্ত পিপি এম আলম খান কামাল বাংলানিউজকে এ তথ্য জানান।

এলজিইডির হালকাযান প্রকল্পের ৬টি ব্রিজে ৪ কোটি টাকার কাজে ঠিকাদারের দুর্নীতি নিয়ে গত ২৫ জুন দৈনিক সমকালে ‘ঝালকাঠিতে ব্রিজ নির্মাণের নামে চার কোটি টাকা লোপাট, ফাইল গায়েব’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয় এবং যমুনা টেলিভিশনে গত ২৬ জুন এ বিষয়ে প্যাকেজ সংবাদ প্রচারিত হয়।

পরে গত ৬ জুলাই ঠিকাদার মনিরুল ইসলাম তালুকদ‍ারের ভাই আমিনুল ইসলাম লিটন বাদী হয়ে ওই  দুই সাংবাদিকের নামে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে নালিশি মামলা দায়ের করেন।

পরবর্তীতে ঠিকাদার মনিরুল ইসলাম তালুকদার বাদী হয়ে ১ কোটি টাকার মানহানির অভিযোগে ঝালকাঠি আদালতে আরও একটি মামলা দায়ের করেন। এ মামলায় সাংবাদিকরা উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তবর্তীকালীন আগাম জামিন নেন।

জামিনের মেয়াদের শেষ দিন গত ২১ আগস্ট আদালতে হাজিরা দিলে আদালত জামিন বহাল র‍াখেন। পরে ২৬ আগস্ট নির্ধারিত তারিখে আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করলে আদালতের বিচারক আরিফুজ্জামান ২৫ সেপ্টেম্বর শুনানির তারিখ ধার্য করে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-08-31 06:12:00