ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
bangla news

ইউনানি ও হোমিওপ্যাথি চিকিৎসক নিয়োগে দুর্নীতির অভিযোগ

855 |
আপডেট: ২০১৪-০৮-২৫ ৩:২১:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর উন্নয়ন কর্মস‍ূচির (এইচপিএসএসডিপি) আওতাধীন মেডিকেল কেয়ার অপারেশন প্ল্যানে ইউনানি, আয়ুর্বেদিক ও হোমিও চিকিৎসক নিয়োগে দুর্নীতির অভিযোগ করেছেন নিয়োগ বঞ্চিতদের একাংশ।

ঢাকা: স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর উন্নয়ন কর্মস‍ূচির (এইচপিএসএসডিপি) আওতাধীন মেডিকেল কেয়ার অপারেশন প্ল্যানে ইউনানি, আয়ুর্বেদিক ও হোমিও চিকিৎসক নিয়োগে দুর্নীতির অভিযোগ করেছেন নিয়োগ বঞ্চিতদের একাংশ।
 
তারা বলেছেন, দুর্নীতি ও জালিয়াতির ফলে যোগ্যরা নিয়োগ থেকে বাদ পড়েছেন।
 
সোমবার বেলা ১১টায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআরইউ) নিয়োগ বঞ্চিতদের একাংশ সংবাদ সম্মেলন করে এ অভিযোগ জানায়।
 
নিজেদের নিয়োগ বঞ্চিত দাবি করে সংবাদ সম্মেলনে তাদের পক্ষে বক্তব্য রাখেন ডা. শফিকুল ইসলাম।
 
তিনি বলেন, ২৮৬ জন মেডিকেল অফিসার, লেকচারার ও কর্মকর্তা নিয়োগের জন্য গত বছরের ১২ মার্চ সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি দেয় স্বাস্থ্য অধিদফতর। দীর্ঘ ১৫ বছর পর বিকল্প চিকিৎসা সেক্টরে নিয়োগ শুরু হলেও, নিয়োগ প্রক্রিয়ায় ব্যাপক দুর্নীতি হয়।
 
লিখিত ও মৌখিক পরীক্ষায় ব্যাপক দুর্নীতির আশ্রয় নিয়ে কৃতিত্বের অধিকারী অনেককে বঞ্চিত করা হয়েছে। আবার লিখিত পরীক্ষায় অংশগ্রহণ না করেও দুইজন আয়ুর্বেদিক চিকিৎসক উত্তীর্ণ হয়েছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
 
নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা মানা হয়নি বলেও এ সময় অভিযোগ করা হয়।

দুর্নীতির মাধ্যমে নিয়োগ প্রাপ্তদের বাদ দিয়ে স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবি জানান ইউনানি, আয়ুর্বেদিক ও হোমিও চিকিৎসকরা।
 
বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৪
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db