bangla news

লিবিয়ায় নৌকাডুবিতে ১৫ প্রাণহানি, নিখোঁজ ১৭০

761 |
আপডেট: ২০১৪-০৮-২৩ ১:৩৬:০০ এএম

লিবিয়ার ভূ-মধ্যসাগরীয় উপকূলে সাহারা মরুভূমি অঞ্চলের কয়েকটি দেশের ২ শতাধিক অবৈধ অভিবাসীবাহী একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ১৬ জনকে। তবে, এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে ১৭০ জন। নিখোঁজ যাত্রীদের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

ঢাকা: লিবিয়ার ভূ-মধ্যসাগরীয় উপকূলে সাহারা মরুভূমি অঞ্চলের কয়েকটি দেশের ২ শতাধিক অবৈধ অভিবাসীবাহী একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ১৬ জনকে। তবে, এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে ১৭০ জন। নিখোঁজ যাত্রীদের প্রাণহানির  আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা এএফপি শনিবার জানিয়েছে, রাজধানী ত্রিপোলির ৬০ কিলোমিটার পূর্বে ভূ-মধ্যসাগরীয় উপকূলে এই নৌকাডুবি ঘটে। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই জরুরি উদ্ধারকারী কর্তৃপক্ষ ও কোস্টগার্ডের কর্মীরা দ্রুত দুর্ঘটনাস্থলে যান।

কোস্টগার্ড কর্মকর্তা আবদেললতিফ মোহাম্মদ ইবরাহীম বার্তা সংস্থা এএফপিকে জানান, উপকূলের গুয়ারাবৌলি এলাকায় ডুবে যাওয়া কাঠের নৌকাটির ১৭০ যাত্রী উদ্ধারে আমরা এখন পর্যন্ত অভিযান চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, উপকূলের কিছু মাইল দূরে আমরা ২০০ অভিবাসীবাহী নৌকাটির ভাঙা অংশ পেয়েছি, কিন্তু এখনও ১৭০ জন নিখোঁজ রয়েছেন।

ইবরাহীম আরও বলেন, আমরা ১৬ জনকে জীবিত উদ্ধার করতে পেরেছি, লাশ উদ্ধার করেছি ১৫ জনের। তবে ‍সাগরে নিখোঁজ আরও ১৭০ জনের সন্ধানে তল্লাশি চালাচ্ছি।

নৌকাটি কোথায় যাচ্ছিল কিংবা কী কারণে দুর্ঘটনার কবলে পড়েছে এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছু বলা হয়নি।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-08-23 01:36:00