[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

ভারতে স্বাধীনতা দিবসের দিন কমছে পেট্রোলের দাম

1127 |
আপডেট: ২০১৪-০৮-১৪ ২:৫৫:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে প্রতি লিটারে ২ টাকা হারে কমছে পেট্রোলের দাম। বৃহস্পতিবার স্বাধীনতা দিবস (১৫ আগস্ট) উপলক্ষে ভারতীয় সময় দিনগত রাত ১২টা থেকে এ দাম কর্যকর হবে বলে জানা গেছে। ভারত সরকারের তেলমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এ ঘোষণা দেন।

কলকাতা: ভারতে প্রতি লিটারে ২ টাকা হারে কমছে পেট্রোলের দাম।

বৃহস্পতিবার স্বাধীনতা দিবস (১৫ আগস্ট) উপলক্ষে ভারতীয় সময় দিনগত রাত ১২টা থেকে এ দাম কর্যকর হবে বলে জানা গেছে। ভারত সরকারের তেলমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এ ঘোষণা দেন।

তিনি জানান, ভারতের স্বাধীনতা দিবসের দিন থেকেই কম দামে পেট্রোল পাবেন ক্রেতারা।

এটি কার্যকর হলে চলতি মাসে দুইবার পেট্রোলের দাম কমবে ভারতে। আর এ বিষয়টি নিয়ে বেশ খুশি ক্রেতারা।

তেলের দাম বিশ্ব বাজারের সঙ্গে উন্মুক্ত করে দেওয়ার ফলেই এই দাম কমার সুযোগ সরকারের কাছে এসেছে বলে মনে করছেন অর্থনীতিবিদরা।

এ ব্যাপারে ইন্ডিয়ান অয়েল কোম্পানির চেয়ারম্যান বি অশোক আগেই জানিয়েছিলেন, বিশ্ব বাজারে অশোধিত তেলের দাম গত কয়েক দিনে কিছুটা কমেছে। যে কারণে দেশেও পেট্রোলের দাম কমানো হতে পারে।

পেট্রোলের দামে নিয়ন্ত্রণ পুরোপুরি উঠে যাওয়ার পর থেকে সাধারণত প্রতি মাসের ১ ও ১৫ তারিখে পেট্রোলের দামের পর্যালোচনা করে তেল সংস্থাগুলো। বিশ্ব বাজারে পণ্যটির দর এবং ডলারে টাকার দামের ভিত্তিতে দেশে সেই দর স্থির করে তারা।

কিন্তু সংস্থাগুলোর বিজ্ঞপ্তি প্রকাশের আগেই টুইটারে এই তথ্য জনিয়ে দেন তেল মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তবে ডিজেলের দাম নিয়ে কোনো বিজ্ঞপ্তি জারি করেনি সংস্থাগুলো।  

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14