ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

১৯ আগস্ট ঢাকায় ২০ দলের প্রতিবাদ সভা

1182 |
আপডেট: ২০১৪-০৮-১২ ৩:২১:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সম্প্রচার নীতিমালার প্রতিবাদে আগামী ১৯ আগস্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিবাদ সভা করবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এছাড়াও গাজা হামলার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে ১৬ আগস্ট কালো পতাকা মিছিল হবে। এদিন বিকাল ৩টায় নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে এ মিছিল শুরু হবে।

ঢাকা: সম্প্রচার নীতিমালার প্রতিবাদে আগামী ১৯ আগস্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিবাদ সভা করবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

এছাড়াও গাজা হামলার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে ১৬ আগস্ট কালো পতাকা মিছিল হবে। এদিন বিকাল ৩টায় নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে এ মিছিল শুরু হবে।

পাশাপাশি আগামী ২১ থেকে ৩০ আগস্ট ২০ দলের নেতারা সারাদেশে গণসংযোগ কর্মসূচি পালন করবে।

মঙ্গলবার দুপুরে বিএনপির যৌথসভা ও শরিক ২০ দলের মহাসচিবদের সঙ্গে বৈঠকের পর এ কর্মসূচি চূড়ান্ত করা হয়।  পরে নয়াপল্টনের এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জ‍া ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো জানান, এসব কর্মসূচির বাইরে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর থেকে ঢাকাসহ সারাদেশে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে বিএনপি।

এর অংশ হিসাবেই ৩১ আগস্ট প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, ১ সেপ্টেম্বর ভোরে ঢাকাসহ সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন এবং ঢাকায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পন করা হবে।

এছাড়া ২ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় শোভাযাত্রা বের হবে।

বিএনপি নেতারা আগে থেকেই বলে আসছিলেন, রমজানের ঈদের পর তারা নতুন করে সরকারবিরোধী আন্দোলনের ঘোষণা দিবেন এবং সে কর্মসূচি হবে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক।

কর্মসূচি নিয়ে এর আগে  রোববার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব আরো জানান, দলীয় ও শরিক দলের নেতাদের বৈঠকে গাজা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। নেতারা অবিলম্বে এ হামলা বন্ধের দাবি জানান।

এছাড়াও নৌ দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। পাশাপাশি তোবা গার্মেন্টের শ্রমিকদের কাজে যোগদানের ব্যাপারেও পদক্ষেপ নেয়ার জন্য সভায় নেতারা আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪, আপডেট ১৩৩৭ ঘণ্টা,

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db