[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

দুই দেশ রাজি হলে বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে সমস্যা নেই

583 |
আপডেট: ২০১৪-০৮-১২ ৩:১২:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিভিন্ন দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত খুনিদের দেশে ফেরত আনার উদ্যোগের ব্যাপারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আমরা অন্যের আইনকে শ্রদ্ধা করি। আমাদের আইনকেও অন্যের শ্রদ্ধা করা উচিত।

ঢাকা: বিভিন্ন দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত খুনিদের দেশে ফেরত আনার উদ্যোগের ব্যাপারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আমরা অন্যের আইনকে শ্রদ্ধা করি। আমাদের আইনকেও অন্যের শ্রদ্ধা করা উচিত।

‘যদি দুই দেশ সম্মত হয় তাহলে যত আইন-কানুন থাকুক, খুনীদের দেশে ফেরাতে সমস্যা হবে না। সরকার সেই পরিকল্পনা মতোই আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।’

মঙ্গলবার দুপুরে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

এর পরপরই বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামিদের দেশে ফেরত এনে শাস্তি কার্যকর করার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি স্মারকলিপি দেন। স্মারকলিপি গ্রহণ করেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এ সময় ছাত্রলীগ নেতারা বলেন, সরকার এ কাজ গুরুত্বের সঙ্গেই করছে। তবে তারা এ কাজে আরো গতি চান। জাতি এই খুনিদের সাজার বাস্তবায়ন দেখতে চায়।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14