ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

খেলা

রেকর্ড গড়েই লিগ শিরোপা শেখ জামালের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৪
রেকর্ড গড়েই লিগ শিরোপা শেখ জামালের

ঢাকা: নিটল টাটা বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুই ম্যাচে হাতে রেখেই ২৫তম রাউন্ডে শিরোপা উৎসব সেরেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বৃহঃস্পতিবার লিগের শেষ ম্যাচে জয়ের মধ্য দিয়ে আরও এক নতুন মাইলফলক স্পর্শ করল ধানমন্ডির ক্লাবটি।



লিগের শেষ ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন শেখ রাসেলকে ২-০ গোলে হারিয়ে আবাহনী থেকে ১২ পয়েন্টে বেশী নিয়ে বাংলাদেশের প্রফেশনাল লিগে রেকর্ড গড়ল মামুনুলের দলটি। এর আগে বাংলাদেশে প্রফেশনাল লিগে সর্বোচ্চ সাত পয়েন্টের ব্যবধানে লিগ শিরোপা জিতেছিল আবাহনী এবং শেখ রাসেল।

লিগের শেষ ম্যাচে রাসেলের বিপক্ষে ওয়েডসনের জোড়া গোলে জয় নিশ্চিত করে জামাল। ওয়েডসন ৮৭ মিনিট এবং ম্যাচের অতিরিক্ত সময়ে গোল দুইটি করেন।

জামালের এই জয়ে ২৭ ম্যাচ শেষে ১৯ জয়, সাতটি ড্র আর একটিতে পরাজয় নিয়ে রেকর্ড ৬৪ পয়েন্টে শিরোপা জেতে আর গত আসরের চ্যাম্পিয়ন রাসেল ২৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে।  

আবাহনী সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে লিগ রানার্সআপ এবং মুক্তিযোদ্ধা সংসদের ২৭ ম্যাচে ৪৬ পয়েন্ট, টেবিলের তৃতীয়। মোহামেডান মুক্তিযোদ্ধা থেকে এক পয়েন্ট কম নিয়ে টেবিলের পাঁচে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ২৪ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ

Alexa