ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

শেরপুর উপজেলাসহ ৯৯ ইউনিয়নে নির্বাচন ২৪ আগস্ট

205 |
আপডেট: ২০১৪-০৭-২২ ৮:২৪:০০ এএম

আগামী ২৪ আগস্ট শেরপুর সদর উপজেলা ও ৯৯টি ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার এক আদেশে এসব নির্বাচনের ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ঢাকা: আগামী ২৪ আগস্ট শেরপুর সদর উপজেলা ও ৯৯টি ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার এক আদেশে এসব নির্বাচনের ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

শেরপুর উপজেলা পরিষদ নির্বাচন সারাদেশে অনুষ্ঠিত চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে অর্থাৎ গত ২৩ মার্চ হওয়ার কথা ছিলো। কিন্তু জামালপুর জেলার সঙ্গে সীমানা সংক্রান্ত বিষয়ে আইনি জটিলতা থাকায় এ নির্বাচন স্থগিত করে ইসি।

ওই নির্বাচন সম্পন্নের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মঙ্গলবার ইসির উপ-সচিব সাজাহান খান স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মহাপুলিশ পরিদর্শক, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট সকল দফতরে চিঠি দিয়েছেন।

এদিকে সারাদেশের ৯৯টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড সদস্যের শূন্য পদে উপ-নির্বাচনও হবে আগামী ২৪ আগস্ট। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৮ ইউনিয়নে, সংরক্ষিত সদস্য পদে ১৮ ইউনিয়নে ও সাধারণ সদস্য পদে ৪৩ ইউনিয়নে নির্বাচন হবে। এসব নির্বাচনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মঙ্গলবার সংশ্লিষ্ট  জেলা নির্বাচন কর্মকর্তাকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে ইসি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘন্টা, জুলাই ২২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-07-22 08:24:00