ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

ইসরায়েলি হামলার শুধু প্রতিবাদ করলে হবে না

362 |
আপডেট: ২০১৪-০৭-২২ ৪:৩৩:০০ এএম
ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজায় হামলার ধিক্কার জানিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, সরক‍ার শুধু গাজা হামলার প্রতিবাদ জানাচ্ছে। শুধু প্রতিবাদ জানালে হবে না বাংলাদেশের ১৬ কোটি মানুষের ভাষা বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে হবে।

ঢাকা: গাজায় হামলার ধিক্কার জানিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, সরক‍ার শুধু গাজা হামলার প্রতিবাদ জানাচ্ছে। শুধু প্রতিবাদ জানালে হবে না বাংলাদেশের ১৬ কোটি মানুষের ভাষা বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে হবে। গাজায় হামলা বন্ধে অন্যান্য দেশের সঙ্গে কথা বলতে হবে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে উইমেন ফর গর্ভনেন্স ও সম্মিলিত নারী সমাজ আয়োজিত ইসরায়েলি হামলা বন্ধের দাবিতে  এক  মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মান্না আরো বলেন, বাংলাদেশের উচিত বন্ধু দেশের সঙ্গে আলোচনা করে গাজায় হামলা বন্ধের ব্যাপারে কথা বলা। গাজার ব্যাপারে বিশ্ববাসীর ঐক্য দরকার।

পৃথিবীতে সব ধরনের হতাহতের তীব্র নিন্দা জানিয়ে বিমান হামলা ও নারায়ণগঞ্জের ৭ খুনের মামলার সঠিক বিচারের দাবি করেন তিনি।

সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেন, ইসরায়েল গাজায় যে হামলা করছে এটা গণহত্যার সামিল। গণগত্যার দায়ে যদি ১৯৪৫ থেকে ৪৮ সালে বিচার হয় তবে এই ইসরায়েলেরও বিচার একদিন হবে।

তিনি বলেন, তারা নারী ও শিশুকে পর্যন্ত অবাধে হত্যা করছে। এটাকে নিন্দা জানানোর ভাষা আমার নেই।

ইসরায়েল যে মানবতাবিরোধী কাজ করছে এ বিষয়ে জাতিসংঘ ও আন্তর্জাতিক বিশ্বকে এক হওয়া দরকার। ইসরাইল ৫০০ মানুষকে হত্যা করেছে এর বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

তিনি আরো জানান, ইসরায়েলি হামলার বিষয়ে সরকারের উচিত কঠোর অবস্থান নেওয়া। গাজায় হামলা বন্ধে বিশ্ববাসীকে এক হতে হবে।

সংগঠনের নির্বাহী পরিচালক রুবি আমাতুল্লাহ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দিলয়ারা চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জুলাই ২২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-07-22 04:33:00