bangla news

গাজায় নিহতের সংখ্যা বেড়ে ১৭০

1460 |
আপডেট: ২০১৪-০৭-১৪ ১২:৩৬:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রবিবার পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭০। এর মধ্যে পিতা-পুত্রসহ চার ফিলিস্তিনি গাজার দক্ষিণাঞ্চলে ইজরাইলের তিনটি পৃথক বিমান হামলায় নিহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঢাকা: রবিবার পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭০। এর মধ্যে পিতা-পুত্রসহ চার ফিলিস্তিনি গাজার দক্ষিণাঞ্চলে ইজরাইলের তিনটি পৃথক বিমান হামলায় নিহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এছাড়াও রাফান ও খান ‌ইউনিস শহরে ১০ জনেরও বেশি আহত হয়েছে বলে সিনহুয়ার বরাতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রতিনিধি জানিয়েছে।

তিনি বলেন, শুরু থেকে এ পর্যন্ত ইজরাইলের সেনাবাহিনীর আক্রমণ ও বিমান হামলায় ১৭০ ফিলিস্তিনি নিহত এবং ১,১৫৪ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে ৮০ জনের বেশি সাধারণ মানুষ।

প্রতিনিধি আরও যোগ করেন, নিহতদের মধ্যে ৩৬ জন শিশু ও ৩২ জন মহিলা। এছাড়াও ৩৫০ জন শিশু ও ৪৬০ মহিলা আহত হন।

গাজা উপত্যকায় তিন ইজরাইলি তরুণকে অপহরণের পর হত্যা করা হয়। ইজরাইল এ ঘটনার জন্য হামাসকে দায়ী করে। এর পর পরই এক ফিলিস্তিনি যুবক অপহৃত হন এবং ইজরাইলের বিরুদ্ধে তাকে পুড়িয়ে হত্যার অভিযোগ করে হামাস।

এরপর গত মঙ্গলবার থেকে শুরু হয় গাজা উপত্যকায় ইজরাইলি বিমান হামলা। পাশাপাশি হামাসও ইজরাইলকে লক্ষ্য করে মর্টার ও রকেট হামলা চালাতে থাকে। গাজায় প্রতিদিনই নিহতের সংখ্যা বাড়লেও ইজরাইলে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, ১৪ জুলাই, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-07-14 00:36:00