bangla news

সাভারে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

254 |
আপডেট: ২০১৪-০৭-১১ ৩:২০:০০ এএম

সাভারে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার দুপুরে সাভার উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো, ‘তারুণ্যে বিনিয়োগ আগামীর উন্নয়ন’।

সাভার (ঢাকা): সাভারে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার দুপুরে সাভার উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো, ‘তারুণ্যে বিনিয়োগ আগামীর উন্নয়ন’।

শোভাযাত্রাটি সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে গিয়ে শেষ হয়। পরে সেখানের মিলনায়তনে এক আলোচনা সভায় বক্তারা জনসংখ্যা নিয়ন্ত্রণের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, অধিক জনসংখ্যার কারণে পরিবারে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। অনেকে নানা অপরাধে জড়িয়ে পড়ে। তখন তারা সমাজের বোঝা হয়ে দাঁড়ায়। তাই দুটি সন্তানের বেশি না নেওয়ার অনুরোধও জানান বক্তারা।

সভাশেষে জনসংখ্যা নিয়ন্ত্রণে অবদান রাখায় সফল স্বাস্থ্যকর্মীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান মোল্ল্যার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. কফিল উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মেজবাহ্ উদ্দিন, মেডিকেল অফিসার ডা. মাকসুদা খানম ও  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নজিবুর রহমান।

শোভাযাত্রা ও সভায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।

বাংলাদেশ সময় ১৩২০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-07-11 03:20:00