bangla news

ডিআরইউ সভাপতিকে অপহরণ চেষ্টাকারীদের শাস্তি দাবি বিএনপির

347 |
আপডেট: ২০১৪-০৭-০৬ ৩:৪৪:০০ পিএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক সমকালের নগর সম্পাদক শাহেদ চৌধুরীকে অপহরণের চেষ্টায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি।

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক সমকালের নগর সম্পাদক শাহেদ চৌধুরীকে অপহরণের চেষ্টায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি।
 
দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে অপহরণের চেষ্টাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
 
মির্জা আলমগীর বলেন, দেশের একটি জাতীয় দৈনিকের সিনিয়র সাংবাদিককে প্রকাশ্যে রাস্তা থেকে অপহরণের চেষ্টা এটাই প্রমাণ করে যে, নির্বিঘ্নে সংবাদ আহরণ ও তা প্রকাশে সংবাদপত্র এবং সাংবাদিকদের কোনো স্বাধীনতা নেই। সাংবাদিকরা এখন অনেক বেশি চাপের মুখে।
 
তিনি আরো বলেন, যেকোন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানের সংবাদ সংগ্রহে সাংবাদিকদের নিরুৎসাহিত করতেই রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহেদ চৌধুরীকে অপহরণের চেষ্টা করা হয়েছে। 
দলের দফতরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এ বিবৃতিতে ফখরুল বলেন, বাকশাল গঠন করে অতীতে যেমনিভাবে সংবাদপত্র ও সাংবাদিকদের কন্ঠরোধ করা হয়েছিল, তার চেয়েও নিষ্ঠুর স্বৈরাচারী কায়দায় বর্তমান অবৈধ সরকারও সাংবাদিকদেরকে হত্যা, গুম ও অপহরণের ভয় দেখিয়ে সংবাদপত্রের স্বাধীনতা ও সত্য বলা ও লেখার অধিকার খর্ব করার অপপ্রয়াস চালাচ্ছে।
 
তিনি আরও বলেন, এভাবে অপহরণের ভয় দেখিয়ে স্বাধীন একটি জাতির মুখপাত্রদের ভীত সন্ত্রস্ত করা সম্ভব নয়।
 
ফখরুল বলেন, বর্তমান অবৈধ সরকার জুলুম-নির্যাতন-অপহরণ চালিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে চোরাবালির ওপর দাঁড়িয়ে ক্রমান্বয়ে তারা যে তলিয়ে যাচ্ছে তা টের পাচ্ছে না।
 
তিনি বলেন, এতোদিন ধরে বিরোধী দলীয় নেতা-কর্মীদের হত্যা, গুম ও অপহরণ করে প্রতিহিংসা মিটছে না। তাই যারা এ সমস্ত বিষয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছেন তাদেরকে ভয় পাইয়ে দিতেই সাংবাদিক অপহরণের এ প্রচেষ্টায় বর্তমান অবৈধ সরকার আরো একটি কালো অধ্যায় রচনা করলো।
 
বাংলাদেশ সময়: ০১৪২ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-07-06 15:44:00