[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

আগামী বছর থেকে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ

2914 |
আপডেট: ২০১৪-০৬-৩০ ২:৪০:০০ এএম

ওয়ানডে বা টি-টোয়েন্টিতে হরহামেশাই দিবা-রাত্রির ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু টেস্টের মতো লং ফরম্যাটের খেলা দিবা-রাত্রির হবে, এ খবর ক্রিকেটপ্রেমীদের কাছে অনেকদিনের।

ঢাকা: ওয়ানডে বা টি-টোয়েন্টিতে হরহামেশাই দিবা-রাত্রির ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু টেস্টের মতো লং ফরম্যাটের খেলা দিবা-রাত্রির হবে, এ খবর ক্রিকেটপ্রেমীদের কাছে অনেকদিনের।

তবে সব হিসাব-নিকাশ অবসান ঘটিয়ে বাস্তবায়নের পথে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে আলোচনা হয়েছে গত সপ্তাহে। আরও আগামী বছর শুরুর দিকে গোলাপি বলে ডে-নাইট টেস্ট ক্রিকেট অনুষ্ঠিত সম্ভাবনা রয়েছে।

অস্ট্রেলিয়ার এডিলেড ও হোবার্ট- এই দুই ভেন্যুতে ২০১৫ সালের নভেম্বরে গোলাপি বলে খেলা হবে একটু ভিন্ন ধরনের টেস্ট ক্রিকেট। এ নিয়মে খেলতে নিউজিল্যান্ড একবার পরীক্ষামূলক চেষ্টা চালিয়েছে।

এ প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সুদারল্যান্ড বলেন, দিবা-রাত্রির খেলার জন্যে অনেকে উৎসাহ দিয়েছেন। কিন্তু গোলাপি বল কখনো লাল বলের মতো হতে পারে না। আমরা চেষ্টা চলিয়ে যাবো দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলানোর জন্য। এ বিষয়ে আমাদের যথেষ্ট আগ্রহ রয়েছে। গোলাপি বল সাদা বলের মত, তবে লাল বলের মত নয়।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুন ৩০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14