[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

২০১৫ সাল থেকে সবার জন্য স্মার্ট কার্ড

481 |
আপডেট: ২০১৪-০৬-২৮ ৫:৩৪:০০ এএম

দেশের সকল নাগরিক স্মার্ট কার্ড পাবেন বলে জাতীয় সংসদকে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্ব প্রাপ্ত আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

সংসদ ভবন থেকে: দেশের সকল নাগরিক স্মার্ট কার্ড পাবেন বলে জাতীয় সংসদকে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্ব প্রাপ্ত আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।
 
শনিবার সংসদে প্রশ্নোত্তর পর্বে স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
 
মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন বাংলাদেশের (ইসি) অধীনে আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এ্যানহেন্সিং এক্সেস টু সার্ভিস (আইডিইএ) প্রকল্পের আওতায় দেশের সকল নাগরিকদের স্মার্ট কার্ড দেওয়ার বিধান রাখা হয়েছে।

তিনি আরো জানান, এই প্রকল্পটি ২০১১ সালের ১ জুলাই থেকে ২০১৬ সালের ৩০ জুনের মধ্যে বাস্তবায়ন চলমান রয়েছে। বর্ণিত আইডিইএ প্রকল্পটি বিশ্বব্যাংকের ঋণ সহায়তার আওতায় পরিচালিত হচ্ছে।
 
তিনি বলেন, এই প্রকল্পের আওতায় বিধি মোতাবেক সমস্ত কার্যাদি সম্পন্ন করে স্মার্ট কার্ড দেওয়ার জন্য একটি আন্তর্জাতিক দরপত্র আহ্বান করা হয়েছে। গত ২৪ জুন যা জমা প্রদানের সর্বশেষ দিন ছিল।
 
আগামী ২০১৫ সালের শুরু থেকেই স্মার্ট কার্ড প্রদান করার কাজ শুরু করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

** এলজিইডির ৬২ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে
** ডেডবডি পচবে না, আমরা আউলিয়া হয়ে যাবো
** যারা মুক্তিযুদ্ধ মানে না, তাদের সঙ্গে আপোষ কিসের
 
বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, জুন ২৮, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14