bangla news

বগুড়ায় স্কুলছাত্রী হত্যাকারীদের শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ

317 |
আপডেট: ২০১৪-০৬-০৯ ৫:৪৫:০০ পিএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ার শাজাহানপুর উপজেলার জামুন্না পল্লীবন্ধু উচ্চ বিদ্যালয়ের মেধাবী স্কুলছাত্রী জেসমিন আক্তার (১১) হত্যা মামলার আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন বিদ্যালয় ম্যানেজিং কমিটি ও শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় এলাকাবাসী।

বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলার জামুন্না পল্লীবন্ধু উচ্চ বিদ্যালয়ের মেধাবী স্কুলছাত্রী জেসমিন আক্তার (১১) হত্যা মামলার আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন বিদ্যালয় ম্যানেজিং কমিটি ও শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় এলাকাবাসী।

সোমবার দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত জেলার পল্লী উন্নয়ন একাডেমির সামনে ঢাকা-বগুড়া মহাসড়কে এই কর্মসূচি পালিত হয়।

অবরোধকালে রাস্তার দুই পাশে শত শত যানবাহন আটকা পড়লে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

সংবাদ পেয়ে শাজাহানপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আসামিদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়।

কর্মসূচি চলাকালে জামুন্না পল্লীবন্ধু উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি খোরশেদ আলম, সদস্য জাহাঙ্গীর আলম তোতা, মনিরুজ্জামান, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক নাজমুন্নাহার, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শিবানী রাণী, সমাজ সেবক ইউসুফ আলী, আনিছুর রহমান, আশরাফ আলী এবং সহপাঠী শিক্ষার্থীরাসহ সহস্রাধিক এলাকাবাসী অংশ নেন।

এ সময় আগামী ৭২ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে পরবর্তীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

প্রসঙ্গত, ১৪ মে প্রাইভেট পড়তে গিয়ে বিকেল ৪টার দিকে নিখোঁজ হয় উপজেলার জামুন্না পল্লীবন্ধু উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর মেধাবী ছাত্রী জামুন্না মারিয়া পাড়ার হাসমত আলীর মেয়ে জেসমিন আক্তার (১২)।

একদিন পর ১৬ মে (শুক্রবার) দুপুর ১২টার দিকে উপজেলার জামুন্না কুমারপাড়া ভুট্টার ক্ষেত (জমি) থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় জামুন্না সানাইপাড়ার সাইফুল ইসলামের ছেলে কলেজছাত্র জুয়েলসহ (১৯) অজ্ঞাতপরিচয় ৩/৪ জনকে আসামি করে শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

কিন্তু মামলা দায়েরের পর একমাস অতিবাহিত হতে চললেও কোনো আসামি গ্রেফতার না হওয়ায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে এ  কর্মসূচি পালন করেন।

বাংলাদেশ সময়: ০৩৫৮ ঘণ্টা, জুন ১০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-06-09 17:45:00