[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

১৬ ঘণ্টা পর চাঁদপুর-ঢাকা রুটে পদ্মা বাস চলাচল শুরু

182 |
আপডেট: ২০১৪-০৫-১৪ ১২:৩৪:০০ এএম

১৬ ঘণ্টা বন্ধ থাকার পর চাঁদপুর-ঢাকা রুটে পদ্মা এক্সপ্রেস বাস চলাচল শুরু হয়েছে।

চাঁদপুর: ১৬ ঘণ্টা বন্ধ থাকার পর চাঁদপুর-ঢাকা রুটে পদ্মা এক্সপ্রেস বাস চলাচল শুরু হয়েছে।

বুধবার সকাল ৬টা থেকে চাঁদপুর থেকে একাধিক বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

চাঁদপুরের পদ্মা বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ও সায়দাবাদে চাঁদপুরের মালিক ও শ্রমিক কল্যাণ সমিতির নেতৃবৃন্দের মধ্যে মঙ্গলবার রাতে সমঝোতা হলে তারা এ সিদ্ধান্ত নেন।

জানা যায়, সায়দাবাদ বাস টার্মিনালে শ্রমিক কল্যাণ ও মালিক কল্যাণ সমিতির নামে অতিরিক্ত চাঁদাবাজির প্রতিবাদে মঙ্গলবার দুপুর ২টা থেকে ঢাকা-চাঁদপুর রুটে পদ্মা এক্সপ্রেস বাস চলাচল বন্ধ করে  দেয় পদ্মা বাসের মালিকপক্ষ।

পদ্মা এক্সক্লুসিভ বাস সমিতির নেতা ফোরদৌস আলম বাবু জানান, মঙ্গলবার রাতে বৈঠকে সমোঝতা হয় ঢাকা সায়দাবাদ শ্রমিক কল্যাণ ও মালিক কল্যাণ সমিতিতে আগের মতোই চাঁদা দেওয়া হবে। অতিরিক্ত কোনো চাঁদা দেওয়া লাগবে না। ফলে সকাল থেকে পদ্ম এক্সপ্রেস বাস চলাচল শুরু হয়।

চাঁদপুর-ঢাকা রুটে মোট ৬০টি পদ্মা বাস থাকলেও প্রতিদিন বাই রোটেশন ৪৪টি বাস এ রুটে চলাচল করে আসছে। ঢাকা-সায়দাবাদ শ্রমিক ও মালিক কল্যাণ সমিতিতে প্রতিদিন গাড়ি প্রতি অন্যান্য গাড়ি ১২০ টাকা দিয়ে থাকে। আর পদ্মা বাস মালিক ও শ্রমিক পক্ষকে ১৮০ টাকা দিতে হয়। অথচ এখন আবার তারা আরো ২৫০ টাকা করে নিতে চাচ্ছে। এ ঘটনার প্রতিবাদে পদ্মা এক্সপ্রেসের মালিকপক্ষ এ ধর্মঘটের ডাক দেয়।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মে ১৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache