ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

পঞ্চগড়ে মা সমাবেশ

89 |
আপডেট: ২০১৪-০৪-২৬ ১২:৪৩:০০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পঞ্চগড়ে মা সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, মায়েরাই সমাজের বড় শিক্ষক। তারা মমতা ও উষ্ণতা দিয়ে যে শিক্ষা দেন শিশুরা সেই শিক্ষাকেই জীবনে ধারণ করে।

পঞ্চগড়: পঞ্চগড়ে মা সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, মায়েরাই সমাজের বড় শিক্ষক। তারা মমতা ও উষ্ণতা দিয়ে যে শিক্ষা দেন শিশুরা সেই শিক্ষাকেই জীবনে ধারণ করে।

শনিবার দুপুরে পঞ্চগড়ের বোদা পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত সুধী ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মোস্তাফিজুর রহমান বলেন, প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিশুদের ভর্তি শতভাগ নিশ্চিত করতে সরকার সময়পোযোগী ব্যবস্থা নিয়েছে। এটি বাস্তবায়ন করা গেলে শিক্ষা ক্ষেত্রে আমুল পরিবর্তন আসবে।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন- সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, নাজমুল হক প্রধান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) ফারুক জলিল, রংপুর বিভাগীয় উপ-পরিচালক মহিউদ্দিন আহমেদ তালুকদার।

আয়োজনে বক্তব্য রাখেন- পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে পুলিশ সুপার আবুল কালাম আজাদ, পঞ্চগড় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসির উদ্দিন আহমেদ, বোদা উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রশিদ, উপজেলা শিক্ষা অফিসার একেএম নুর-ই ইসলাম, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, ফারুক আলম টবি, এসএমসির সভাপতি রবিউল আলম সাবুল, শিক্ষক সুরেশ চন্দ্র পান্ডে মন্টু ও অভিভাবক শামিমা বেগম প্রমুখ।

এর আগে মন্ত্রী উপজেলার ময়দানদীঘিতে বীর মুক্তিযোদ্ধা মরহুম সিরাজুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। একই দিন বিকেলে তিনি জেলার দেবীগঞ্জ উপজেলায় আরেকটি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-04-26 12:43:00