ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

দেশের ক্রিকেটারদের জন্য মনোবিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৪
দেশের ক্রিকেটারদের জন্য মনোবিদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: মানসিক দক্ষতা বাড়াতে এপ্রিলের শেষদিকে বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের মনোবিদের শরনাপন্ন করানো হবে। তিনটি সেশনে মনোবিদের সঙ্গে আলাপ আলোচনা করবেন মুশফিক-সাকিবরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এমন কথা জানালেন শনিবার। এছাড়া ব্যাটিং ও স্পিন বোলিংয়ে কিছু দৃশ্যমান সমস্যার সমাধানে সব বয়সের খেলোয়াড়দের জন্য স্বল্প মেয়াদে বিশেষজ্ঞ কোচ আনতে চায় দেশের ক্রিকেট বোর্ড।

সম্প্রতি দলের খারাপ পারফরমেন্সের প্রতিক্রিয়ায় এই কর্মসূচি হাতে নিতে যাচ্ছে বোর্ড। জানুয়ারি থেকে কেবলমাত্র দুটি টি-টোয়েন্টি জয় ও শ্রীলঙ্কার বিপক্ষে একটি টেস্ট জয়। তবে এশিয়া কাপে আফগানিস্তান ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পুঁচকে দল হংকংয়ের কাছে হার বেশ হতাশ করেছে ভক্তদের।

এমন অবস্থায় দলের মনস্তাত্ত্বিকভাবে ভেঙে পড়া অস্বাভাবিক নয়। মানসিক দক্ষতা উন্নয়নে তাই মনোবিদের প্রয়োজন অনুভব করছেন নাজমুল,‘কাল (শুক্রবার) আমরা একজন মনোবিদের অনুমোদন দিয়েছি। আমাদের দল ভালোই করছিল কিন্তু আফগানিস্তানের কাছে হারের পর তারা এলোমেলো হয়ে গেল। হংকংয়ের কাছে হেরেও একই বিষয় লক্ষ করা গেছে। আগে আমরা হেরে যেতাম কিন্তু লড়াই করে। ’

দলের ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা করতে বিসিবি আনছেন আলী খানকে। তার সঙ্গে খেলোয়াড়রা ২৪, ২৭ ও ২৮ এপ্রিল তিন সেশনে অংশ নেবেন।

এছাড়া দলের ব্যাটিং, ফিল্ডিংয়ে উন্নতি করতে কোচিং স্টাফের সমৃদ্ধিও বাড়ানো হবে জানালেন বিসিবি সভাপতি,‘স্পিন ও ব্যাটিং কোচ খুঁজছি আমরা। প্রধান কোচ ও বাকি কোচি স্টাফদের আমরা রাখতে চাই। একইসঙ্গে সব বয়সের ও সিনিয়রদের জন্য কিছু বিশেষ ক্যাম্প গড়তে সাবেক শীর্ষ খেলোয়াড়দের আনতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ২০ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ