bangla news

ছোট ভুলেই বড় হার: দু প্লেসি

257 |
আপডেট: ২০১৪-০৪-০৪ ২:১৫:০০ পিএম
দু প্লেসি। ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দু প্লেসি। ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘চোকার’ অপবাদ ঘুচে যাওয়ার বিশাল সুযোগ হয়তো এসেছিল দক্ষিণ আফ্রিকার সামনে। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত এবং মাহেন্দ্র সিং ধোনির দলের সামনে ১৭৩ রানে বিশাল টার্গেট ফাইনালের হাতছানি দিচ্ছিল।

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘চোকার’ অপবাদ ঘুচে যাওয়ার বিশাল সুযোগ হয়তো এসেছিল দক্ষিণ আফ্রিকার সামনে। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত এবং মাহেন্দ্র সিং ধোনির দলের সামনে ১৭৩ রানে বিশাল টার্গেট ফাইনালের হাতছানি দিচ্ছিল।

ততক্ষণে সবারই ‍জানা যে, ভারত এই আসরে কতটা অপ্রতিরোধ্য। এখন পর্যন্ত  কোনো ম্যাচে না হেরে ফাইনালে যাবে।

বড় টুর্নামেন্টের প্রেসার নিতে পারার প্রমাণে ব্যর্থ হল দু প্লেসির দল। ছয় উইকেটে বিধ্বস্ত হয়ে বরাবরের মতই শিরোপা অধরা রয়ে গেল দক্ষিণ আফ্রিকার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজেদের ছোট ছোট ভুলের কথা স্বীকার করলেন  দলের অধিনায়ক। খেলোয়াড়দের চেয়ে অতীতই হয়তো ঘুরপাক খাচ্ছে দলটির সামনে।

দু প্লেসি বললেন, ভারতের বিপক্ষে বড় রানের টার্গেট দেওয়া জরুরি ছিল। সেটা হয়তো হয়েছে কিন্তু আরো ১৫-২০ রান করতে পারলে আমাদের ভালো সুযোগ তৈরি হত। সবচেয়ে বড় ব্যাপার আমরা অতিরিক্ত ৯ রান দিয়েছি। আমাদের উচিত ছিল বাড়তি রান না দিয়ে ওই বলগুলোকে ভালো করা।

ভারতের বোলারদের প্রশংসা করে তিনি বলেন, তাদের বোলাররা ভালো করছে পুরো টুর্নামেন্ট জুড়ে। বিশেষ করে স্পিনাররা আমাদের উইকেট তুলে নিয়েছে।

বিরাট কোহলি অনেক ভার ব্যাটিং করেছেন। রানের মধ্যে ছিলেন সব সময় এবং একপাশে উইকেট আগলে রেখেছেন। আমাদের বোলাররা উইকেট ডি ভিলিয়াস ভালো খেললে হয়তো আরো বড় স্কোর অর্জন হত।

ফিল্ডিংয়ে বেশ কিছু রান সেভ করা উচিৎ ছিল বলেও মনে করেন দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক।

বাংলাদেশ সময়: ০০১৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-04 14:15:00