[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

মুম্বাইয়ে ফটোসাংবাদিক ধর্ষণে তিনজনের মৃত্যুদণ্ড

172 |
আপডেট: ২০১৪-০৪-০৪ ৭:৪৭:০০ এএম

মুম্বাইয়ে এক নারী ফটোসাংবাদিক গণধর্ষণের ঘটনায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মুম্বাইয়ের একটি দায়রা আদালত এ রায় প্রদান করেন। ধর্ষণের সঙ্গে জড়িত আরো দুজনের মধ্যে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। আরেকজন অপ্রাপ্তবয়ষ্ক।

ঢাকা: মুম্বাইয়ে এক নারী ফটোসাংবাদিক গণধর্ষণের ঘটনায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মুম্বাইয়ের একটি দায়রা আদালত এ রায় প্রদান করেন। ধর্ষণের সঙ্গে জড়িত আরো দুজনের মধ্যে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। আরেকজন অপ্রাপ্তবয়ষ্ক।

গত বছর মুম্বাইয়ের পরিত্যক্ত শক্তি মিল এ আলোচিত এ গণধর্ষণের ঘটনা ঘটে। খবর টাইমস অব ইন্ডিয়া।

ধর্ষণ- যৌন হয়রানির মতো ঘটনার পুনরাবৃত্তি রোধে ভারতে নতুন যে আইন হয়েছে সেই কঠোর আইনেই তাদের এ শাস্তি দেওয়া হল।
 
রায় প্রদান কালে আদালত বলেন, অভিযুক্তদের আইনের প্রতি কোনো শ্রদ্ধাবোধ নেই। মামলার ধরন অনুযায়ী তাদের প্রতি অনুকম্পা দেখানোর কোনো সুযোগ নেই। কারণ ভুক্তভোগী ও তার পরিবার প্রতি মুহূর্তে বিষম যন্ত্রণা ভোগ করছে।

আদালত বলেন, ধর্ষণের মতো ঘটনায় আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। এ বিষয়ে সমাজের কাছে সুস্পষ্ট একটি বার্তা পৌছানো দরকার।

সাজা প্রাপ্তরা হলেন কাশিম বেঙ্গলি, বিজয় যাদব এবং মোহাম্মদ সেলিম আনসারি। এই তিনজন একইসঙ্গে টেলিফোন অপারেটর গণধর্ষণের মামলারও আসামি। গত বছরের জুলাই ১৮ বছর বয়সী ওই টেলিফোন অপারেটরকে ধর্ষণ করা হয়। তার একমাস পরই ২২ আগস্ট ফটোসাংবাদিককে ধর্ষণ করেন তারা।

মুম্বাইয়ের একটি ম্যাগাজিনের সাংবাদিক ছিলেন ওই নারী। ঘটনার দিন শক্তি মিল এলাকায় পুরুষ সহকর্মীকে সঙ্গে নিয়ে অ্যাসাইনমেন্টে গিয়েছিলেন তিনি।   

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14