bangla news

বকেয়া বেতন দাবীতে সাভারে শ্রমিক বিক্ষোভ

103 |
আপডেট: ২০১৪-০৩-৩০ ৯:৫৯:০০ এএম
ছবি: বাংলানিউজ ( ফাইল ফটো)

ছবি: বাংলানিউজ ( ফাইল ফটো)

সাভারে বকেয়া বেতন দাবীতে বিক্ষোভ করেছে একটি তৈরী পোশাক কারখানায় শ্রমিকরা।রোববার বিকেল ৫টার দিকে শিল্পাঞ্চলের মুশুরীখোলা এলাকা এইচএএ গার্মেন্ট-এ এই বিক্ষোভ ঘটে।

সাভার (ঢাকা): সাভারে বকেয়া বেতন দাবীতে বিক্ষোভ করেছে একটি তৈরী পোশাক কারখানায় শ্রমিকরা।রোববার বিকেল ৫টার দিকে শিল্পাঞ্চলের মুশুরীখোলা এলাকা এইচএএ গার্মেন্ট-এ এই বিক্ষোভ ঘটে।

এসময় মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের ধাওয়া, পাল্টা ধাওয়া ও সংঘর্ষে কমপক্ষে ১০ শ্রমিক আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা বাংলানিউজকে জানান, তিন মাসের বকেয়া বেতন দাবীতে এইচএএ কারখানার শ্রমিকরা দুপুরের বিরতির পর কারখানায় বিক্ষোভ শুরু করে। এ সময় মালিকপক্ষের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের বাকবিতন্ডা ঘটে। আন্দোলন প্রত্যাহার করার জন্য ভয়ভীতি প্রদর্শন করে মালিকপক্ষের লোকেরা।

এ সময় উত্তেজিত শ্রমিকরা কারখানার ভেতরে ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর চালালে উভয় পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে সাভার থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। শ্রমিকরা বাড়ি চলে যাওয়ায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-03-30 09:59:00