ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

জাবি লাইব্রেরির আধুনিকায়ন দাবি

138 |
আপডেট: ২০১৪-০৩-৩০ ৬:১৯:০০ এএম

পূর্ণাঙ্গ ও আধুনিক লাইব্রেরির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পূর্ণাঙ্গ ও আধুনিক লাইব্রেরির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। 

রোববার দুপুরে জাবি শহীদ মিনারের সামনে  সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার নেতাকমীরা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় লাইব্রেরির বর্তমানে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যা দ্রুত সমাধান করে লাইব্রেরিকে আধুনিকায়ন এবং সময়োপযোগী করতে হবে।

খণ্ডিত লাইব্রেরি পূর্ণাঙ্গ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি সংসদের আহবায়ক মৈত্রী হক,  দপ্তর সম্পাদক শাফা-আত পারভেজ পম্রু এবং সংগঠক তানজিলা হক বক্তব্য দেন।

সংগঠনের সংগঠক সুস্মিতা মরিয়মের পরিচালনায় কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য দেন- প্রততত্ত্ব বিভাগের ছাত্র সরদার মাহমুদ, পরিসংখ্যান বিভাগের সুমন, হিসাব বিজ্ঞান বিভাগের রিপন, ভূগোল বিভাগের সাদ্দাম প্রমুখ।

এদিকে ছাত্রফ্রন্টের জাবি শাখার আহ্বায়ক মৈত্রী বর্মণ ও সাধারণ সম্পাদক ধীমান মল্লিকের পাঠানো এক লিখিত বিবৃতিতে বলা হয়, ৩১ মার্চ থেকে একই দাবিতে সপ্তাহব্যাপী গণ স্বাক্ষর কর্মসূচি শুরু হবে।

এরপর তা লাইব্রেরির আধুনিকায়নে বিভিন্ন দাবি সম্বলিত স্মারকলিপি উপাচার্যের কাছে দেওয়া হবে।

দাবিগুলো হচ্ছে-খন্ডিত গ্রন্থাগার পূর্ণাঙ্গ করা, গ্রন্থাগার সপ্তাহে সাতদিন ২৪ ঘণ্টা খোলা রাখা, গ্রন্থাগারে আসন সংখ্যা বৃদ্ধি করা, নতুন বই ও জার্নাল, কম্পিউটার, বাইন্ডিং মেশিন কেনার জন্য প্রয়োজনীয় বাজেট বরাদ্দ, আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে গ্রন্থাগারের বই বিন্যস্ত করা, প্রশিক্ষিত লাইব্রেরিয়ান ও কর্মচারী নিয়োগ করা এবং লাইব্রেরির সামনের রাস্তা সংস্কার করা।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা,মার্চ ৩০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-03-30 06:19:00