[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

সিলেটে শমসের মবিনের চূড়ান্ত মিশন !

23 |
আপডেট: ২০১৪-০২-০১ ২:২৬:০০ এএম

সিলেটের ৬ উপজেলায় ১৮ দলের একক প্রার্থী দেওয়ার চূড়ান্ত মিশনে সিলেট আসছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী।

সিলেট: সিলেটের ৬ উপজেলায় ১৮ দলের একক প্রার্থী দেওয়ার চূড়ান্ত মিশনে সিলেট আসছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। 

 

শুক্রবার রাতে সিলেট বিএনপির একাধিক নেতা বাংলানিউজকে জানান, শনিবার বিকেলে নভোএয়ারের একটি ফ্লাইটে সিলেট পৌঁছাবেন তিনি।

 

দলীয় সূত্র জানায়, এবার উপজেলা নির্বাচনকে সামনে রেখে বিএনপি’র লক্ষ্য সবক’টি উপজেলা থেকে বিজয় ছিনিয়ে আনা। তাই একক প্রার্থী ঠিক করতে সপ্তাহখানেক আগে গোপনে সিলেট এসে সিটি মেয়র আরিফুল হককে প্রধান করে একটি কমিটি গঠন করে দিয়ে গিয়েছিলেন মবিন।

 

ওই কমিটিতে ছিলেন- ১৮ দলীয় জোট সিলেট মহানগরের আহ্বায়ক ও বিএনপির সভাপতি এম এ হক,  সিনিয়র সহ-সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি দিলদার হোসেন সেলিম, কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী ও নুরুল হক।

 

দলীয় সূত্র আরো জানায়, এবারের চূড়ান্ত সফরে এসে প্রথমেই তাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে শমসের মবিনের। ৫ই জানুয়ারি শেষ হওয়া জাতীয় সংসদ নির্বাচনে মাত্র দু’টি আসনে ভোটযুদ্ধ অনুষ্ঠিত হওয়ায় অন্য চার আসনের ভোটাররা বঞ্চিত ছিলেন ভোটের আমেজ থেকে।

 

এ কারণে উপজেলা নির্বাচনকে সামনে রেখে জাতীয় নির্বাচনের রেশ কাটতে না কাটতেই সিলেটের তৃণমূল দুলছে ভোটের হাওয়ায়। 

 

সিলেট জেলার ১২টি উপজেলায় শুরু হয়েছে ভোটের প্রস্তুতি। আগেভাগেই মাঠে নেমেছেন বিএনপি সহ ১৮ দলের সম্ভাব্য প্রার্থীরা।

 

এদিকে প্রার্থীদের নিয়ে ঘন ঘন বৈঠক করেছেন সিলেট বিএনপির শীর্ষ নেতারা। তবে একক প্রার্থী চূড়ান্ত করবেন ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী নিজে। 

 

জকিগঞ্জ উপজেলা নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী মাহবুবুল হক চৌধুরী শুক্রবার রাতে বাংলানিউজের সঙ্গে আলাপকালে স্বীকার করেছেন তাদের সঙ্গে নির্বাচন উপলক্ষে শমসের মবিনের কমিটির বৈঠক হয়েছে। 

 

তিনি আরো জানান, একক প্রার্থী দিতেই এ বৈঠক। তবে শমসের মবিন আবার তাদের ডাকবেন। 

 

কমিটি সূত্র জানায়, সব প্রার্থীর মনোবল চাঙ্গা থাকায় এবং জয়ের ব্যাপারে তারা প্রত্যেকেই আশাবাদী হওয়ায় দলের পক্ষ থেকে একক প্রার্থী মনোনয়ন কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। ঘোষিত তফসিলে সিলেট জেলার ৬ উপজেলায় ১৯ ফেব্রুয়ারি উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ হবে। 

 

এসব উপজেলায় বিএনপি দলীয় একাধিক প্রার্থী মনোয়ন জমা দিয়েছেন। এরমধ্যে রয়েছেন বিএনপির শরীক দল জামায়াতের প্রার্থীরাও। 

 

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা,  ফেব্রুয়ারি ০১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db